News Britant

Wednesday, August 17, 2022

ডুয়ার্সের মাল মহকুমা জুড়ে শুরু হলো ৩দিন ব্যাপী রাজ্য সরকারের জয়জোহার মেলা

Listen

#মালবাজার: রাজ্য সরকারের অনগ্রসর শ্রেণীর কল্যাণ ও আদিবাসী উন্নয়ন দপ্তরের উদ্যোগে রাজ্যের ১০৩ টি ব্লকে শুরু হলো জয়জোহার মেলা। রাজ্যের অন্যান্য এলাকার মতো ডুয়ার্সের মাল মহকুমা অধীনে থাকা ৪ টি ব্লকে মঙ্গলবার থেকে শুরু হলো জয়জোহার মেলা। মাল মহকুমা এলাকায় রয়েছে ৪ টি প্রশাসনিক ব্লক। ক্রান্তি, মাল, মেটেলি ও নাগরাকাটা।

এদিন ক্রান্তি ব্লকের মেলা শুরু হয় কৈলাশপুর চা বাগানের মাঠে। সেখানে অনুষ্ঠানের সূচনা করেন অনগ্রসর শ্রেণীর কল্যাণ ও আদিবাসী উন্নয়ন দপ্তরের মন্ত্রী বুলু চিকবরাইক। উপস্থিত ছিলেন ক্রান্তি ব্লকের বিডিও প্রবীর কুমার সিনহা, পঞ্চায়েত সমিতির সভাপতি পঞ্চানন রায় সহ অন্যান্যরা। মাল ব্লকের মেলা অনুষ্ঠিত হয় কালিম্পং জেলা লাগোয়া পাথরঝোড়া চাবাগানে।

সেখানে মন্ত্রীর সাথে উপস্থিত ছিলেন মাল মহকুমা পুলিশ আধিকারিক রবীন থাপা, মাল থানার আইসি সুজিত লামা, বিডিও শুভজিত দাশগুপ্ত সহ অন্যান্যরা। মেটেলি ব্লকের মেলা অনুষ্ঠিত হয় কিলকোট চাবাগানে। এদিন সেখানে মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন বিডিও, পঞ্চায়েত সমিতির সভাপতি বিক্রম রুন্ডা, সমাজসেবী জোশেফ মুন্ডা, জেলা পরিষদের সদস্যা আশ্রিতা লাকড়া মুন্ডা সহ অন্যান্যরা।

নাগরাকাটা ব্লকেও এদিন উদ্দিপনার সাথে জয়জোহার মেলা শুরু হয়। সেখানে মন্ত্রীর সঙ্গে উপস্থিত ছিলেন বিডিও, সমাজসেবী সঞ্জয় কুজুর, বিভিন্ন গ্রাম পঞ্চায়েতের প্রধান ও সদস্যর। এদিন জয়জোহার মেলাকে কেন্দ্র করে ৪ ব্লকে যথেষ্ট উদ্দিপনা দেখা যায়। আদিবাসী রীতি মেনে অতিথিদের বরন করা হয়। এরপর আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। আদিবাসী সংস্কৃতি, কৃষ্টি তুলে ধরতে মুখ্যমন্ত্রীর অনুপ্রেরণায় এই মেলা শুরু হয়েছে। জানাগেছে, আগামী ৩ দিন এই মেলা চলবে।

News Britant
Author: News Britant

Leave a Comment

Also Read