News Britant

Wednesday, August 17, 2022

মুর্তি বনাঞ্চলে জ্বালানি কাঠ সংগ্রহে গিয়ে বুনো হাতির আক্রমণে মৃত ২, জখম ১ মহিলা

Listen

#মালবাজারঃ গরুমারা বনাঞ্চলে মুর্তি এলাকায় জঙ্গলের ভিতরে জ্বালানি কাট সংগ্রহ করতে গিয়ে বুনো হাতির হানায় মৃত্যু হলো দুই মহিলার। গুরুতর আহত হয়েছে আরো এক জন মহিলা। মঙ্গলবার ঘটনাটি ঘটে গরুমারা সাউথ রেঞ্জের অন্তর্গত মুর্তি নদী সংলগ্ন  জঙ্গলে। নিহত ও আহত মহিলাদের বাড়ি মেটেলি ব্লকের দক্ষিণ ধুপঝোরার মুচি পাড়া এলাকায়।

ঘটনায় সমগ্ৰ এলাকায় শোকের ছায়া নেমে পড়েছে। মঙ্গলবার জঙ্গলের ভিতর থেকে এক মহিলা ও বুধবার সকালে অন্য মহিলার দেহ উদ্ধার করা হয়। জানা যায়, মঙ্গলবার কয়েকজন মহিলা গরুমারা জঙ্গলের ভিতরে জ্বালানি কাট সংগ্রহ করতে যায়।ওই সময় একটি হাতি মহিলাদের উপর আক্রমণ করে। হাতির হানায় ববিতা ওঁরাও ও মফিজা বেগমের বনের মধ্যে  মৃত্যু হয়।

গুরুতর আহত অবস্থায় নুরজাহান বেগম উত্তরবঙ্গ মেডিক্যাল কলেজ ও হাসপাতালে চিকিৎসাধীন।মঙ্গলবার এক মহিলার দেহ উদ্ধার হয়। বুধবার সকালে গরুমারা থেকে কুনকি হাতি দিয়ে জঙ্গলের ভিতরে তল্লাশি করে এক মহিলার দেহ উদ্ধার করা হয়।দেহ দুটি ময়নাতদন্তের জন্য জলপাইগুড়ি সদর হাসপাতালে পাঠায় পুলিশ।

বুধবার  সকালে মৃত ও আহতদের বাড়ি যান এলাকার গ্রাম পঞ্চায়েতের সদস্য গঙ্গা দেব রায় সহ সমাজসেবী হোসেন হাবিবুল হাসান,বাপন রায় প্রমুখ। বনদপ্তর সূত্রে জানা যায়, যেহেতু জঙ্গলের ভিতরে তাদের মৃত্যু হয়েছে তাই কোনো ক্ষতিপূরণ পাবেনা। এই ঘটনার পর বুধবার গোটা এলাকায় বন বিভাগের পক্ষ থেকে মাইকিং করে বনের ভিতরে যেতে নিষেধ করা হয়।

News Britant
Author: News Britant

Leave a Comment

Also Read