News Britant

Wednesday, August 17, 2022

কিশোরী খুনের দোষীদের শাস্তির দাবীতে পথ অবরোধ

Listen

#মালবাজার: গত ৭দিন আগে মাল ব্লকের ওদলাবাড়ি রেল লাইনে গিন্নি বিশ্বকর্মা নামে এক নাবালিকার মৃতদেহ উদ্ধার করে মালবাজার রেল পুলিশ। মৃতের পরিবারের অভিযোগ খুন করে রেল লাইনে ফেলে দেওয়া হয়েছে। অভিযুক্তদের শাস্তির দাবিতে গিন্নির বাড়ি মানাবাড়ি থেকে ওদলাবাড়ি পর্যন্ত বিরাট র‍্যালী করলো মৃতের পরিবার সহ বহু মানুষ।

এই র‍্যালী ওদলাবাড়ি বাজারে ৩১ নাম্বার জাতীয় সড়কে ধরে বিভিন্ন এলাকা পরিক্রমা করে। পাহাড়সহ সমতলের নেপালীসহ বিভিন্ন জাতীর ছেলে-মেয়েরা হাতে প্ল্যাকার্ড নিয়ে ধিক্কার এবং দোষীদের শান্তির দাবিতে র‍্যালী করে বুধবার দুটা নাগাদ।  এই র‍্যালী ওদলাবাড়ি বাজারে আশা মাত্র প্রায় এক ঘন্টা  ধরে অবরুদ্ধ হয়ে যায় ৩১ নাম্বার জাতীয় সড়ক এবং রাজ্য সড়ক।

প্রায় ৫০০০ মানুষের ধিক্কার র‍্যালীতে সমস্ত রাস্তাই বন্ধ হয়ে যায়। রাস্তার চার ধারে কয়েকশো গাড়ি দাঁড়িয়ে পড়ে। এক সময়  ওদলাবাড়ি চৌপথিতে অবস্থান বিক্ষোভ করে তারা। যারফলে পুরোপুরি বন্ধ হয়ে যায় গাড়ি চলাচল। তৃণমূল এর যুব নেত্রী তথা এই র‍্যালীতে অংশগ্রহণ কারি সরীতা সাহী বলেন, গত ২৫ তারিখ রাত থেকে মানাবাড়ির এই কিশোরী নিখোজ হয়।

মানাবাড়ি কাকার বাড়িতে বিয়ের অনুষ্ঠানে এসে ২৫ তারিখ রাত থেকে আর খুজে পাওয়া যাচ্ছিলো না ১৬ বছরের  দশম শ্রেনীর গিন্নি বিশ্বকর্মার। ২৬ শে জানুয়ারী ওদলাবাড়ি রেল স্টেশন এর কিছুটা দূরে রেল ট্রেকেই ছিন্নভিন্ন অবস্থা পাওয়া যায় গিন্নির মৃতদেহ। আমরা এই ঘটনায় রেল পুলিশের কাছে অভিযোগ জানিয়েছি। এটা খুনের ঘটনা।

দোষীদের চিন্নিত করে কঠোর শাস্তির ব্যাবস্থা করতে হবে। পাশাপাশি ময়না তদন্তের রিপোর্ট তাড়াতাড়ি করার দাবি জানাচ্ছি। তাদের আরো বক্তব্য পুলিশ দুজনকে গ্রেপ্তার করেছে। আর কে কে জরিত আছে তাদের খুজে বের করুক। যারাই এর সঙ্গে জরিত তাদের ফাসি চাই আমরা। ডক্টর আম্বেদ কর গোর্খা সমাজের প্রেসিডেন্ট  সঞ্জিব বিশ্বকর্মা বলেন, আমরা ন্যায় চাই।

মালবাজার ব্লকের মত শান্ত জায়গায়, যে ভাবে এক নাবালিকাকে খুন করার মত ঘটনা ঘটেছে তা লজ্জনিয়। দোষীদের খুজে বের করে কটোর শাস্তি দিতে হবে। আমরা প্রশাসনের অপর আস্থা রেখেছি, যাতে আমরা ন্যায় পাই। এদিন ওদলাবাড়ি বাজারে মৃত কিশোরী গিন্নি বিশ্বকর্মার ছবির সামনে মোমবাতি জ্বালান সবাই। গিন্নির আত্তার শান্তি কামনা করেন সব মানুষ।

News Britant
Author: News Britant

Leave a Comment

Also Read