News Britant

Thursday, August 11, 2022

পৌরসভার মধ্যে নাবালিকার বিয়ে বন্ধ করল প্রশাসন

Listen

#রায়গঞ্জঃ বুধবার দুপুরে একেবার রায়গঞ্জ পৌরসভার মধ্যে জেলা  প্রশাসনের সহযোগিতায় আবারও নাবালিকা বিয়ে রুখে দিল চাইল্ড লাইনের সদস্যরা। রায়গঞ্জের ২০ নং ওয়ার্ডের ইন্দিরা কলোনীতে এক নাবালিকার বিয়ের আয়োজন সম্পূর্ণ  করে ফেলেছিল তার পরিবার। ওই নাবালিকা মেয়েটি রায়গঞ্জ গালর্স হাই স্কুলের দ্বাদশ শ্রেণির ছাত্রী।

এদিন তার বয়স ছিল ১৭ বছর ৬ মাস।আজ চাইল্ড লাইনের সদস্যরা অভিযোগ পেয়ে রায়গঞ্জ থানার পুলিশকে নিয়ে  নাবালিকার বাড়িতে গেলে পুলিশ দেখে বাড়ি ছেড়ে পালিয়ে যায় নাবালিকার পরিবারের সদস্যরা। এরপর কাউন্সিলার অর্নব মন্ডলের পরামর্শ মেনে তারা বাড়িতে আসেন। পাত্রীর মা জানায়, ভালো পাত্র পেয়েছিলাম তাই বিয়ে ঠিক করেছি।

আমরা জানি মেয়ের ১৮ বছর হয়ে গেছে। তাই ২০ ফেব্রুয়ারি বিয়ে।সবকিছু প্রস্তুতি সেরে ফেলেছি।কি করব বুঝতে পারছি না। যদিও শেষ পর্যন্ত কাউন্সিলার ও এলাকার বয়স্ক মানুষদের পরামর্শে পাত্রীর মা মুচলেকায় স্বাক্ষর করে জানান, ১৮ বছর হলেই মেয়ের বিয়ে দেব।

আমাদের জানা ছিল না। তবে পাত্রীর বাবা বিয়ে পিছিয়ে দেওয়ার ব্যাপারে ক্ষোভ প্রকাশ করেন। তবে অভিভাবকের থেকে ১৮ বছরের আগে মেয়ের বিয়ে নয় এমন মুচলেকা  হাতে নিয়ে পুলিশ ও চাইল্ড লাইনের সদস্যরা  ফিরে যান। আপাতত বিয়ে বন্ধ রাখার সিদ্ধান্ত জানিয়ে দেয় তারা।

News Britant
Author: News Britant

Leave a Comment