News Britant

Thursday, August 11, 2022

শহরে প্রবেশ নিষেধ: রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ টোটো চালকদের

Listen

#ইসলামপুর: ইসলামপুর শহরে গ্রামানী এলাকার টোটো প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছে ইসলামপুর পৌর প্রশাসন। এবং তারই প্রতিবাদ জানিয়ে ইসলামপুর থানার মাটিকুন্ডা রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখায় টোটো চালকরা। অবরোধের ফলে ব্যাপক যানজট সৃষ্টি হয়। খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে যায় ইসলামপুর থানার পুলিশ।

পুলিশ টোটো চালকদের সঙ্গে কথা বলে অবরোধ তুলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। টোটো সূত্রে জানা গেছে তারা প্রত্যেকেই পরিযায়ী শ্রমিক। তারা প্রত্যেকেই ভিন রাজ্যে শ্রমিকের কাজ করতেন। করোনা কারণে তারা কাজ হারিয়ে কোনো ক্রমে বাড়ি ফিরছেন। বাড়ি ফিরে হাতে কোনো কাজ না থাকায় অনেকেই বাজার থেকে ৠণ নিয়ে টোটো কিনে রোজগার করে কোনো মতে দিনযাপন করছেন।

ইসলামপুর থানার মাটিকুন্ডা সহ বিভিন্ন গ্রাম পঞ্চায়েত এলাকার মানুষ ইসলামপুর শহরের উপর নির্ভরশীল। শহরে টোটো চালিয়ে সারা দিনে মোট ৪০০ থেকে ৫০০ টাকা রোজগার করে সংসার চালান অনেকেই। এবার ইসলামপুর পৌরসভার তরফে শহরের মধ্যে গ্রামীন এলাকার টোটো প্রবেশের জন্য নিষেধাজ্ঞা জারি করার কারণে অনেকেই সমস্যায় পরেছেন।

তারই প্রতিবাদে ইসলামপুর থানার মাটিকুন্ডা রাজ্য সড়ক অবরোধ করে বিক্ষোভ দেখাতে শুরু করে টোটো চালকরা। দীর্ঘ কয়েক ঘন্টা অবরোধ চলার পরে ইসলামপুর থানার পুলিশ গিয়ে অবরোধ তুলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। ইসলামপুর পৌরসভা সূত্রে জানা গেছে, ইসলামপুর শহরে গ্রামীন এলাকার টোটো প্রবেশ হওয়ার ফলে শহরে যানজট সৃষ্টি হত।

এর কারণে পথচলতি মানুষদের চরম সমস্যায় পরতে হত। এবং সেই যানজট মুক্ত করতে ইসলামপুর পৌর প্রশাসনের উদ্যোগে ইসলামপুর শহরে গ্রামীন এলাকার টোটো গুলোর উপর প্রবেশের জন্য নিষেধাজ্ঞা জারি করেছে ইসলামপুর পৌরসভা।

News Britant
Author: News Britant

Leave a Comment