News Britant

Thursday, August 11, 2022

অনলাইন থেকে অফলাইনে মুক্তির আনন্দ খুঁজে পেল পড়ুয়ারা

Listen

#ইসলামপুর: রাজ্য সরকারের নির্দেশিকা মেনে বৃহস্পতিবার থেকে খুলে গেল সমস্ত স্কুল-কলেজ। ইসলামপুরে গার্লস হাই স্কুলে অষ্টম থেকে দ্বাদশ শ্রেণী পর্যন্ত চলবে অফ লাইন পঠনপাঠন। করোনার কারনে দীর্ঘদিন ধরেই বন্ধ ছিল রাজ্যের সমস্ত স্কুল কলেজ। করোনার প্রভাব কম হওয়াতে নভেম্বর মাসে স্কুল খোলা হলেও প্রায় দুই মাস পযন্ত চলে স্কুলের পঠনপাঠন।

কিন্তু করোনার তৃতীয় ঢেউয়ের কারনে আবার স্কুল বন্ধ করার সিদ্ধান্ত নিয়েছিল রাজ্য সরকার। করোনার তৃতীয় ঢেউয়ের প্রভাব স্বাভাবিক হতেই আবার স্কুল খোলার সিদ্ধান্ত নেন রাজ্য সরকার। ৩ ফেব্রুয়ারি থেকে আবার রাজ্যের সমস্ত স্কুল কলেজ খুলে দেওয়ার কথা ঘোষণা করে রাজ্য সরকার।

এবং করোনা বিধি মেনেই স্কুলে পঠনপাঠন শুরু করার জন্য নির্দেশ দেওয়া হয় সমস্ত স্কুল কলেজের কর্তৃপক্ষদের। সেই নির্দেশ মেনে স্কুল খোলার আগেই স্কুল গুলিতে পরিস্কার পরিচ্ছন্নতার পাশাপাশি স্যানিটাইজার করার কাজ শুরু করে স্কুল কর্তৃপক্ষ।

এবং এদিন  থেকে স্বাভাবিক ভাবে পঠনপাঠন শুরু করা হল রাজ্যের সমস্ত স্কুলের পাশাপাশি ইসলামপুর গালর্স হাই স্কুলেও। স্কুল কতৃপক্ষ সূত্রে জানা গেছে, রাজ্য সরকারের নির্দেশিকা মেনেই এদিন থেকে অফ লাইনে পঠনপাঠন শুরু করা হয়েছে। দীর্ঘদিন পরে আবার স্কুলে পড়ুয়াদের পেয়ে খুশি স্কুলের প্রধান শিক্ষিকা জগদ্বাত্রী সরকার।

অন্যদিকে অনেক দিন পর স্কুলে শিক্ষিকা ও বন্ধুদের কাছে পেয়ে অনেক খুশি হয়েছে পড়ুয়ারা। তবে দীর্ঘদিন অন লাইন পঠনপাঠন চলছিল। কিন্তু এদিন থেকে আবার অফ লাইনের পঠনপাঠন শুরু হওয়ায় এতে অনেকটাই তাদের ভালো লাগছে বলে জানিয়েছে স্কুলের পড়ুয়ারা।

News Britant
Author: News Britant

Leave a Comment