News Britant

Thursday, August 11, 2022

করোনা ভয় কাটিয়ে খুলে গেল স্কুলের দরজা উপস্থিতি কম, সরস্বতীপূজার তৎপরতা শুরু

Listen

#মালবাজার: করোনা ভয় কাটিয়ে অবশেষে খুলে স্কুলের দরজা। বৃহস্পতিবার প্রথম দিনে ডুয়ার্সের বিভিন্ন স্কুলে উপস্থিতি ছিল কম। প্রথম দিনই সরস্বতীপুজা নিয়ে তৎপরতা দেখা গেল একাধিক স্কুলে।তবে প্রাথমিক স্কুল গুলি এখনই খুলছে না। পাড়ার পাড়ার হবে পাঠশালা। এতেই বিশেষ উদ্দিপনা দেখা গেছে ছাত্রছাত্রী, অবিভাবক ও শিক্ষক শিক্ষিকাদের মধ্যে। গত কয়েকদিন ধরে রাজ্যের স্কুল গুলি খোলা নিয়ে টানাপোড়েন চলছিলো।

অবশেষে সরকারি নির্দেশে বৃহস্পতিবার থেকে খুলে স্কুলের দরজা। দিন কয়েক আগে থেকেই স্কুল গুলিকে সাফ ও স্যানেটাইজড করা হয়েছে।  প্রথম দিনে অষ্টম শ্রেণী থেকে দ্বাদশ শ্রেণি পর্যন্ত ক্লাস হয়েছে। হয়েছে নিয়ম মেনে প্রেয়ার লাইন। এদিন সকাল ১০ থেকে ডুয়ার্সের বিভিন্ন স্কুলের গেট খুলে দেওয়া হয়। কিছু সময় পার হতেই স্কুল গুলিতে ছাত্রছাত্রীরা আসতে শুরু করে।

শিক্ষক শিক্ষিকারাও আসতে শুরু করে। করোনা বিধি মেনে সবার মুখে ছিল মাক্স। স্কুল গুলিতে ছিল স্যানেটাইজারের ব্যবস্থা। মাল সুভাষিণী উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা সন্মিতা দাস জানান, “প্রথম দিন বলে উপস্থিতি ছিল কম। আমরা আশা করছি আস্তে আস্তে পরিস্থিতি স্বাভাবিক হয়ে যাবে। আজ নিয়ম মেনে প্রেয়ার লাইন ও ক্লাস হয়েছে।

প্রথম দিনেই সরস্বতীপূজা নিয়ে মিটিং হয়েছে। আশা করছি আগের মতো স্কুলে সরস্বতীপূজা হবে। স্কুল খুলে যেতেই অবিভাবকদের মধ্যে বেশ স্বস্তির ভাব দেখা গেছে। তেশিমলা গ্রাম পঞ্চায়েত এলাকার অবিভাবক রশিদুল ইসলাম জানান, বাড়িতে থেকে ছেলেমেয়েদের অনেক ক্ষতি হচ্ছিল। স্কুল যেতে শুরু করলেই পড়াশোনায় মনোযোগী হবে। স্কুলে আসতে পেরে পড়ুয়াও খশি। তাদের মাঝে সেই কলতান দেখা গেছে।

News Britant
Author: News Britant

Leave a Comment