News Britant

Wednesday, August 17, 2022

সারস্বত উৎসবে দুর্যোগের মধ্যেও চলল দেওয়াল অংকন প্রতিযোগিতা

Listen

#রায়গঞ্জঃ রায়গঞ্জ ইনিস্টিউট প্রাঙ্গনে অনুষ্ঠিত ঐতিহ্যবাহী সারস্বত উৎসবের অঙ্গ হিসেবে প্রাকৃতিক দুর্যোগের মধ্যেও চলল দেওয়াল অংকন প্রতিযোগিতা। এদিন সকালের তীব্র বৃষ্টি উপেক্ষা করেই দেওয়াল অংকনে সামিল হল রায়গঞ্জ শহর ও শহরতলীর বহু যুবক যুবতীরা। রায়গঞ্জ শহরে সবচেয়ে জমকালো সরস্বতী পুজোর আয়োজন করে আমরা সবাই নামে একটি বেসরকারি সংস্থা।

এদিন সেই সংস্থার সাংস্কৃতিক সম্পাদক অমিতাভ কুমার মন্ডল বলেন, ‘এবছর আমাদের সংস্থার ২৮ তম বর্ষের সারস্বত উৎসব। আমাদের এই মঞ্চে কোলকাতা ও মুম্বাইয়ের বিভিন্ন শিল্পী প্রতিবারই অংশ নেন। কিন্তু এবার করোনা আবহে সবরকমের প্রতিযোগিতা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে কাটছাঁট করা হয়েছে।

তবে করোনা বিধি মেনে দেওয়াল অংকন প্রতিযোগিতা গতকাল শুরু হয়েছে, আজ শেষ হবে। বিগত ৮ বছর ধরে চলা ওই প্রতিযোগিতায় ২৫ জন মত যুবক যুবতীরা অংশ নিয়েছে। এবার বসে আঁকো প্রতিযোগিতা বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়াও শনিবার ও রবিবার বিকেল থেকে স্থানীয় শিল্পীদের দিয়ে সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠান হবে।’

এদিন দেওয়াল অংকন প্রতিযোগিতায় অংশ নেওয়া আরমান অধিকারী, লিজা লোহার, স্নেহা সাহা, বৃষ্টি সরকার নামের প্রতিযোগীরা বলে, গতকাল এই আঁকার কাজ শুরু করেছি। চজ বৃষ্টিতে দেওয়াল শুধু নোংরা হয়েছে।  ধুয়ে মুছে আবারও আঁকার কাজ শুরু করেছি। এসে বেশ ভালো লাগছে। এই প্রতিযোগিতাকে ঘিরে অঙ্কন শিল্পী অঙ্কন চক্রবর্তী থেকে অভিভাবকদের উৎসাহ  ছিল চোখে পড়ার মত।

News Britant
Author: News Britant

Leave a Comment

Also Read