News Britant

Thursday, August 11, 2022

দেবী বন্দনায় সারদা শিশুতীর্থে দেওয়াল পত্রিকা প্রকাশ, সাথে কুইজ ও প্রদর্শনী

Listen

#রায়গঞ্জঃ বিদ্যাভারতী উত্তরবঙ্গ অনুমোদিত সারদা শিশুতীর্থ, তুলসীপাড়াতে আয়োজিত হয়েছিল দেবী বন্দনা। এদিন দেবী বন্দনার পাশাপাশি চলে কুইজ, প্রদর্শনী এবং দেওয়ান পত্রিকা প্রজ্ঞা। বিদ্যালয়ের প্রধান আচার্য স্বরূপ গোবিন্দ রাহা বলেন, এদিন শ্রী পঞ্চমী তিথির পূণ্য প্রভাতে সারদা শিশুতীর্থ তুলসীপাড়া রূপাহারের ভাই-বোনদের দ্বারা আয়োজিত হয় দেবী বন্দনার।

দেবী সারদা মায়ের বন্দনার পাশাপাশি শিশু মন্দির প্রাঙ্গণে উন্মোচিত হয় ভাই-বোনদের লেখনী শক্তির প্রতিভা বিকাশের জন্য দেওয়াল পত্রিকা প্রজ্ঞা। এছাড়াও, স্বাধীনতার ৭৫ তম বছর অমৃত মহোৎসব উপলক্ষ্যে ভারতীয় স্বাধীনতা সংগ্রামে যারা বিশেষ অবদানের জন্য চিরস্মরণীয় হয়ে আছেন সেই রকম ১০ জন সংগ্রামী কে নিয়ে অনুষ্ঠিত হয় এক দৃষ্টিনন্দন প্রদর্শনী।

অনুষ্ঠিত হয় চরক, সুশ্রুত এবং পতঞ্জলির উপর নান্দনিক প্রদর্শনী অনুষ্ঠান। অনুষ্ঠানে বীর সেনানী  বিপিন রাওয়াত প্রতি শ্রদ্ধার্ঘ্য যথাযোগ্য মর্যাদার সাথে অর্পণ করা হয় শিশুমন্দির পরিবারের পক্ষ থেকে। অন্যদিকে প্রাচীন ভারতীয় বৈজ্ঞানিক যারা আজও আমাদের মধ্যে চিরস্মরণীয় উজ্জ্বল জ্যোতিষ্ক হয়ে রয়েছেন সেইরকম কয়েকজন ভারতীয় বিজ্ঞানী আর্যভট্ট, কণাদ, ভাস্করাচার্য।

আচার্য জগদীশচন্দ্র বসু এবং স্বাধীনতা সংগ্রামী চন্দ্রশেখর আজাদ এবং রাজবিহারী বোসের উপর অনুষ্ঠিত হয় দৃষ্টিনন্দন প্রশ্নোত্তর পর্ব ও প্রদর্শনী অনুষ্ঠান, এছাড়াও ছিল প্রশ্নমঞ্চ। এই প্রদর্শনী দেখতে অভিভাবক ও অভিভাবিকাদের উপস্থিতি এবং সহযোগিতা ছিল চোখে পড়ার মতো। সবশেষে, উপস্থিত সকলের জন্য প্রসাদ সুবন্দোবস্ত করা হয়েছিল শিশুমন্দিরের পক্ষ থেকে।

News Britant
Author: News Britant

Leave a Comment