News Britant

Thursday, August 11, 2022

৬৫৫ টি কচ্ছপ উদ্ধার করল বনদপ্তর

Listen

#রায়গঞ্জঃ গোপন সূত্রে খবর পেয়ে, শনিবার সন্ধ্যায় অভিযান চালিয়ে ইটাহারের বাঙ্গার চেকপোস্ট থেকে দুটো বোলেরো পিকআপ ভ্যান থেকে উদ্ধার করল ৬৫৫ টি কচ্ছপ। চোরাকারবারি বা অভিযুক্তরা সবাই পালিয়ে গেছে। কেউ ধরা পড়েনি। ড্রাইভারও গাড়ি ছেড়ে পালিয়েছে বলে জানা গেছে।

উত্তর দিনাজপুর পিপল ফর এ্যামিম্যালসের জেলা সম্পাদক গৌতম তান্তিয়া বলেন, গাজলের কদুবাড়ি মোড়ে দুটো গাড়িতে এই কচ্ছপ গুলো তোলা হয়েছিল। বনদপ্তর সেটা জানতে পারে এবং অভিযান চালিয়ে এই ৬৫৫ টি কচ্ছপ উদ্ধার করে। জানা গেছে  কিছু মহিলা এই পাচারের সাথে যুক্ত, তারা পালিয়ে গেছে।

আমাদের সংস্থা উত্তর দিনাজপুর পিপল ফর এনিম্যালসের পক্ষ থেকে এই কচ্ছপগুলো উদ্ধার করার জন্য বনদপ্তরকে অনেক ধন্যবাদ জানাই। গত বছর বনদপ্তর এবং আমাদের পশুপ্রেমী সংস্থা যৌথ অভিযান চালিয়ে শিলিগুড়ি মোড় থেকে প্রায় ১৫০০টি কচ্ছপ উদ্ধার করেছিল। রায়গঞ্জের রেঞ্জার প্রদীপ চৌধুরী আসার পর এই রূপ অভিযানগুলো ভালোই চলছে এবং বনদপ্তরের কাজকর্ম ভালো হচ্ছে।

নতুন বিভাগীয় বন বনাধিকারিক কমল সরকার খুব তৎপরতার সাথে কাজ করছেন এবং আমাদের ও বন্যপ্রাণী উদ্ধারে ভালো সাহায্য করছেন ও উৎসাহ দিচ্ছেন। আমরা চাই এভাবেই প্পশুপ্রেমী সংস্থা এবং বনদপ্তর যৌথভাবে বন্যপ্রাণী রক্ষা, উদ্ধার এবং পরিবেশ রক্ষায় কাজ করে চলুক।

News Britant
Author: News Britant

Leave a Comment