News Britant

Wednesday, August 17, 2022

জেলায় আবারও তুষারপাত ও বৃষ্টির পূর্বাভাস, চাষে ক্ষতির সম্ভাবনা

Listen

#নিউজ বৃত্তান্তঃ উত্তর বঙ্গের বিভিন্ন প্রান্তে আবারও বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর। পশ্চিমা বাতাসের প্রভাবে আবারও সমগ্র পশ্চিম বঙ্গের সাথে উত্তর বঙ্গে বৃষ্টি হতে পারে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। উত্তর বঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের গ্রামীন মৌশম সেবা কেন্দ্রের নোডাল অফিসার শুভেন্দু বন্দ্যোপাধ্যায় এদিন এক বার্তায় জানিয়েছেন যে, আগামী ৯ থেকে ১৩ই ফেব্রুয়ারী পর্যন্ত উত্তর বঙ্গের আকাশ মূলত পরিস্কার থাকার সম্ভাবনা আছে।

তবে, কোচবিহার ও জলপাইগুড়িতে আগামী ৯, ১১, ১২ই ফেব্রুয়ারী  বিক্ষিপ্ত ভাবে খুব হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। উত্তর দিনাজপুরে আগামী ১১ই ফেব্রুয়ারী হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। আলিপুরদুয়ারে আগামী ৯ ও ১১ই ফেব্রুয়ারী বিক্ষিপ্ত ভাবে খুব হালকা বৃষ্টির সম্ভাবনা আছে।

পাশাপাশি, মালদা ও দক্ষিণ দিনাজপুর জেলার ক্ষেত্রে আগামী ৯ ও ১০ ই ফেব্রুয়ারী হালকা বৃষ্টির সম্ভাবনা এবং বাকি দিন গুলিতে বৃষ্টির সম্ভাবনা নেই। ১১ও ১২ই ফেব্রুয়ারী পার্বত্য অংশে তুষারপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। চাষি ভাই দের জন্য প্রয়োজনীয় সতর্কতা হিসেবে বলা হয়েছে, বৃষ্টিপাতের কারনে জমিতে জল জমে থাকলে তাড়াতাড়ি বের করার ব্যবস্থা করতে হবে।

তাপমাত্রা বৃদ্ধি ও আপেক্ষিক আর্দ্রতা বৃদ্ধির কারণে ফসলে ছত্রাকজনিত রোগ দেখা দিতে পারে, তাই ছত্রাক নাশক স্প্রে করুন। পোকামাকড় ও রোগের আক্রমনের জন্য ফসলের জমিতে নজর রাখুন এবং সঠিক আগাছা নিয়ন্ত্রণ ব্যবস্থা অনুসরণ করুন।

News Britant
Author: News Britant

Leave a Comment