News Britant

Thursday, August 11, 2022

উত্তরের জেলায় বৃষ্টির পূর্বাভাস দিল আবহাওয়া দপ্তর, রইলো আবহাওয়ার পূর্বাভাস

Listen

#নিউজ বৃত্তান্তঃ শীতের তীব্রতা কমেছে সমগ্র জেলায়। পার্বত্য অংশে তুষারপাতের ঘটনাও কমেছে। এরকম পরিস্থিতিতে আজ থেকে ১৬ই ফেব্রুয়ারী পর্যন্ত আবহাওয়ার পূর্বাভাস দিতে গিয়ে উত্তর বঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের গ্রামীন মৌশম সেবা কেন্দ্রের নোডাল অফিসার শুভেন্দু বন্দ্যোপাধ্যায় এক বার্তায় জানান, আগামী, ১২ থেকে ১৬ই ফেব্রুয়ারী মুলত পরিস্কার আকাশ থাকার সম্ভাবনা আছে।

কোচবিহার, আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে আগামী ১২ ই ফেব্রুয়ারী বিক্ষিপ্ত ভাবে খুব হালকা বৃষ্টির সম্ভাবনা আছে এবং ১৩ থেকে ১৬ই ফেব্রুয়ারী বৃষ্টির সম্ভাবনা নেই। উত্তর দিনাজপুরে আগামী ১২ ফেব্রুয়ারী থেকে ১৬ই ফেব্রুয়ারী বৃষ্টির সম্ভাবনা নেই। তবে মাঝিয়ানের আবহাওয়া দপ্তর থেকে পাঠানো বার্তায় বলা হয়েছে, ১২ থেকে ১৬ই ফেব্রুয়ারী আগামী এই ৫ দিন বৃষ্টিপাতের সম্ভাবনা নেই।

পরিষ্কার আকাশ, শুষ্ক আবহাওয়া দেখে কৃষক ভাইরা তাদের প্রতিদিনের কৃষিকাজগুলি করতে পারেন। পাশাপাশি, পোকামাকড় ও রোগের আক্রমনের জন্য ফসলের জমিতে নজর রাখুন এবং সঠিক আগাছা নিয়ন্ত্রণ ব্যবস্থা অনুসরণ করুন। আবহবিদদের ধারনা, আগামী কয়েকদিনের তাপমাত্রা গড়ে ৫ ডিগ্রি সেন্টিগ্রেড পর্যন্ত  কমবে। তবে আগামী সপ্তাহের মাঝামাঝি তাপমাত্রা বাড়বে। এরপর ২০শে ফেব্রুয়ারীর আশেপাশে বৃষ্টির পূর্বাভাস রয়েছে। পেকে যাওয়া ফসল ঘরে তোলার পরামর্শ দেওয়া হয়েছে।

News Britant
Author: News Britant

Leave a Comment