News Britant

Thursday, August 11, 2022

মুখ্যমন্ত্রীর বিভিন্ন প্রকল্পের সচেতনতার বার্তা নিয়ে ৪০০ কিমি ম্যারাথনে দুই তরুণ তরুণী

Listen

#ইসলামপুর: সতেরো বছর বয়সে ইটাহারের মেয়ে জাসমিন সুলতানা এবং রায়গঞ্জের ত্রিশ বছরের বাবলু মন্ডল। উত্তরবঙ্গের চার জেলা জুড়ে চারশো কিলোমিটার পথ ধরে ম্যারাথন দৌড়ে রেকর্ড গড়ার লক্ষ্য নিয়ে এভাবেই এগিয়ে চলছে দুই তরুণ তরুণী। এদের পূর্ণ সহযোগিতার হাত বাড়িয়ে দিয়েছেন  উত্তর দিনাজপুর জেলা সহকারি সভাপতি ফারহাদ বানু এবং তার প্রতিনিধি  তথা স্বামী জাভেদ আখতার।

জেসমিনের কাছে জানতে চাইলে তিনি সাংবাদিকদের জানান, দার্জিলিং জেলার বাগডোগরা থেকে ম্যারাথন দৌড় শুরু করেছেন তারা। গন্তব্য মালদা জেলা।বাগডোগরা থেকে দৌড় শুরু করতেই বিভিন্ন জায়গায় জায়গায় তাদের সম্বর্ধনা দেওয়ার জন্য হাজার হাজার মানুষজনকে রাস্তায় রাস্তায় দাঁড়িয়ে থাকতে দেখা গেল করতালির মধ্যে দিয়ে তাদের উৎসাহিত করতে।

শনিবার চোপড়ায় পৌঁছাতেই প্রচুর ভিড় লক্ষ করা গেল।অন্যদিকে চোপড়া বাসস্ট্যান্ডে তৃণমূল ছাত্র পরিষদের পক্ষ থেকে জাসমিন এবং বাবলুকে পুষ্পস্তবক ও ফুলের মালা দিয়ে বিশেষভাবে স্বাগত জানানো হয়। এই দুজন শুধু উত্তরবঙ্গ নয় দেশের নাম যেন উজ্জ্বল করে এই আশীর্বাদ দিতে চোপড়ার বিধায়ক হামিদুল রহমান,ব্লক সভাপতি প্রীতি রঞ্জন ঘোষ, ব্লক চেয়ারম্যান তাহের আহমেদ, চোপড়া পঞ্চায়েত সমিতির সভাপতি মহম্মদ আজহারউদ্দিন, মহিলা ব্লক সভাপতি আসমাতারা বেগম সহ একাধিক তৃণমূল নেতৃত্বসহ মানুষজনদের ভিড় ছিল চোখে পড়ার মতো।

দীর্ঘ পথ ধরে কিভাবে অতিক্রম করা যায় না যেন তালিম নেওয়ার পর হাতে-কলমে দেখিয়ে দিলে ওই তরুণ তরুণী মমতা বন্দ্যোপাধ্যায়ের কন্যাশ্রী, লক্ষীর ভান্ডার সহ চারটি প্রকল্পের বিষয় নিয়েও ম্যারাথন চলাকালীন ছোট্ট ছোট্ট অবসরের সময় মানুষকে সচেতন করলো ওরা।

News Britant
Author: News Britant

Leave a Comment