News Britant

Wednesday, August 17, 2022

বহুদিন বাদে শহরে ফিরল প্রাণ, শুরু হল রায়গঞ্জ নাট্যমেলা

Listen

#রায়গঞ্জঃ কেন্দ্র সরকারের সংস্কৃতি মন্ত্রকের আর্থিক সহায়তায় বিবেকানন্দ নাট্যচক্রের উদ্যোগে শুরু হল রায়গঞ্জ নাট্যমেলা। আগামী  ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত ছন্দম মঞ্চে চলবে এই নাট্যমেলা। উদ্যোগী সংগঠন বিবেকানন্দ নাট্যচক্রের পক্ষে সিতেন চক্রবর্তী বলেন, এদিন নাট্যমেলার উদ্বোধন করেন উত্তরবঙ্গ সংবাদের প্রকাশক ও জেনারেল ম্যানেজার প্রলয়কান্তি চক্রবর্তী।

এছাড়াও উপস্থিত ছিলেন রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন অধ্যাপক সুনীল সরকার, লেখক ও সাংবাদিক সুনীল চন্দ, নাট্য ব্যক্তিত্ব হরিনারায়ণ রায়, বিবেকানন্দ নাট্যচক্রের সুনীল চক্রবর্তীসহ অন্যান্যরা। এদিন নাট্যমেলার শুভ সূচনা করে উদ্বোধক বলেন, করোনা অতিমারি শেষ না হলেও বিবেকানন্দ নাট্যচক্র নাট্যমেলার মাধ্যমে তা পরাজিত করার চেষ্টা করছে।

বর্তমান সমাজে যুব সমাজকে সঠিক পথ দেখাতে পারে নাটক।তাই নব প্রজন্মকে নাটকপ্রেমী করে তুলতে নাট্যদলগুলিকে গুরুত্বপূর্ণ ভূমিকা নিতে হবে।নিয়মিত নাট্য চর্চা চালিয়ে যেতে হবে। এই নাট্য মেলায় রাজ্যের বিভিন্ন জেলা থেকে প্রায় ১২ টি নাট্যদল এবারের নাট্যমেলায় অংশ নেবে।পাশাপাশি থাকছে নাট্য প্রযোজনা, প্রবীণ নাট্য ব্যক্তিত্বকে সংবর্ধনা ও নাট্য বিষয়ক সেমিনার।

News Britant
Author: News Britant

Leave a Comment