News Britant

Wednesday, August 17, 2022

সাহিত্যিক সুদর্শন ব্রহ্মচারীর ব্যতিক্রমী সিদ্ধান্ত, কুলিক উপবনে গ্রন্থপ্রকাশে প্রকৃতি বন্ধুরা

Listen

#রায়গঞ্জঃ রবিবার সকালে এক ব্যতিক্রমী চিন্তাধারার প্রকাশ করলেন বিশিষ্ট সাহিত্যিক সুদর্শন ব্রহ্মচারী। কুলিক অভয়ারণ্যের পটভূমিতে লেখা গল্প সংকলন ‘হৃদয় যখন জঙ্গলের মত নাচে’ প্রকাশ করলেন কুলিকের উপবন শিয়ালমনিতে। ব্যতিক্রমী বইপ্রকাশের ক্ষুদ্র অনুষ্ঠানে  কুলিক উপবনে উপস্থিত ছিলেন শহরের প্রকৃতি বন্ধুরা।

সাহিত্যিক সুদর্শন বাবু বলেন, ‘এদিনের গ্রন্থ প্রকাশ একেবারে কুলিকের শিয়ালমনি উপবনে, কুলিক নদীর সিক্ত গন্ধ মেখে অনুষ্ঠিত হয়। তারপর কুলিক পাড়ে কবিতা পাঠ করেন চতুষ্কোণ অনলাইন পত্রিকার সম্পাদক যাদব চৌধুরী, নিজের লেখা পাঠ করে শোনান অধ্যাপক সুকুমার বাড়ই, অনুষ্ঠান সঞ্চালনা করেন বিশিষ্ট বাচিক শিল্পী তুহিন শুভ্র মন্ডল।’

সুকুমার বাবু বলেন, এদিনের গ্রন্থপ্রকাশের শুরুতেই সাহিত্যিক সুদর্শন ব্রহ্মচারী তাঁর এই নতুন গ্রন্থের প্রাসঙ্গিকতা ও পটভূমি ব্যাখা করেন। কি প্রেক্ষাপটে এই নতুন কলম ধরেছেন, সেই নিয়ে তিনি শোনান নানান কাহিনি। আব্দুলঘাটা উপবনের অষ্টমী মেলা থেকে আব্দুলঘাটা নামকরণ, বনশ্রীর রূপ-লাবণ্যের বর্ণনায় সাহিত্যিক কথার খেলায় কুলিকের বুকে ঢেউ তুলেছেন।

গ্রন্থটি প্রকাশিত হয়েছে দীপ প্রকাশন থেকে। মূল্য ২৫০ টাকা। যাঁরা নদী, জঙ্গল, পাহাড়ের সুর উপহার দিয়েছেন তাঁদের উদ্দেশ্যে বইটি উৎসর্গ করা হয়েছে। এদিন কুলিকের শিয়ালমনি উপবনে আসা প্রকৃতি বন্ধু গোবিন্দ, প্রনব, গৌতম, ভূদেব ও ঝুটন সহ যাদব চৌধুরী, সুকুমার বাড়ই, তুহিন শুভ্র মন্ডল প্রমুখ গ্রন্থটির শুভ প্রকাশ করেন।

News Britant
Author: News Britant

Leave a Comment

Also Read