News Britant

Thursday, August 11, 2022

মানবতার দেওয়াল তৈরি করে দুঃস্থদের সেবায় এগিয়ে এল রায়গঞ্জ ফ্রেন্ডস অফ দিশা

Listen

#চন্দ্র নারায়ণ সাহা, রায়গঞ্জঃ ক্লাবের ঘরের একটি দেওয়ালকে মানবতার দেওয়াল তৈরি করল রায়গঞ্জ ফ্রেন্ডস অফ দিশা নামে রায়গঞ্জের একটি ক্লাব। দুঃস্থ ও অসহায় মানুষেরা এই মানবতার দেওয়াল থেকে সংগ্রহ করতে পারবে তাদের প্রয়োজনীয় পরিধান। এদিন ওই ক্লাবের সদস্য প্রদীপ্ত সরকার বলেন, ‘আমরা উত্তর দিনাজপুর জেলা ক্রীড়া সংস্থার অধীনস্থ একটি ক্লাব।

যারা ফুটবল সহ নানা ধরনের খেলাধুলোর সাথে সারা বছর যুক্ত থাকি। সাথে প্রয়োজন মত সমাজসেবার কাজও করি। এবার আমরা ধারাবাহিক ভাবে মানুষের পাশে দাঁড়ানোর জন্য এই মানবতার দেওয়াল তৈরি করলাম।’ ক্লাবের সভাপতি তুষার কান্তি গুহ বলেন, ‘মানুষের লজ্জা নিবারন এবং শীতের মরশুমে শরীর গরম রাখার জন্য  বস্ত্র প্রয়োজন।

আমরা সেই লক্ষ্যে ক্লাব ঘরের বাইরে সদস্যদের দ্বারা সংগৃহীত ভালো পোষাক রাখার সিদ্ধান্ত নিয়েছি। এই দেওয়ালটির নাম দেওয়া হয়েছে ‘মানবতার দেওয়াল’। এই দেওয়াল থেকে দুঃস্থ মানুষেরা তাদের প্রয়োজন মত পোষাক সংগ্রহ করতে পারবে। পাশাপাশি, কেউ যদি তাদের অব্যবহৃত পোষাক এখানে দান করতে চান, তাহলে এই দেওয়ালে রেখে যেতে পারবে।’

এদিন এই দেওয়ালের শুভ সূচনা করে ক্লাবের পক্ষ থেকে জানানো হয়েছে যে, এই মানবতার দেওয়ালটি প্রাকৃতিক দুর্যোগ না হলে, ৩৬৫দিনই সকলের জন্য খোলা থাকবে। এদিন এই কর্মসূচির উদ্বোধনে উপস্থিত ছিলেন ক্লাবের সদস্য নিতাই মজুমদার, পীযুষ কান্তি কর, বিপুল রায়, রাজু কুন্ডু, রাজু সরকার, তপু, সাহেব রায়, শুভেন্দু চন্দ, হারাণ মন্ডল, শেপু সরকার প্রমুখ।

News Britant
Author: News Britant

Leave a Comment