News Britant

Wednesday, August 17, 2022

মর্যাদা সহকারে পালিত ঠাকুর পঞ্চানন বর্মার ১৫৭ তম জন্মদিবস

Listen

#রায়গঞ্জঃ ১লা ফাল্গুন সোমবার যথাযোগ্য মর্যাদা সহকারে পালিত রায়সাহেব ঠাকুর পঞ্চানন বর্মার ১৫৭তম জন্মদিন। এদিন সকালে রায়গঞ্জ পৌরসভার পক্ষ থেকে রায়গঞ্জ বকুলতলায় অবস্থিত পঞ্চানন বর্মার জন্মদিন উপলক্ষে আয়োজিত হয় এক অনুষ্ঠান। মাল্যদান ও জীবনী আলোচনার মধ্যে দিয়ে এই অনুষ্ঠান উদযাপিত হয়।

উপস্থিত ছিলেন রায়গঞ্জ পৌরসভার পৌরপ্রধান সন্দীপ বিশ্বাস, রায়গঞ্জ করোনেশন হাই স্কুলের প্রধান শিক্ষক কালিচরন সাহা, সুদর্শন পুর দ্বারিকা প্রসাদ উচ্চ বিদ্যাচক্রের প্রাক্তন প্রধান শিক্ষক সুশীল গোস্বামী, প্রাক্তন উপপৌরপ্রধান রনোজ কুমার দাস, কাউন্সিলর বরুন ব্যানার্জী, কাউন্সিলর সাধন বর্মন ও অন্যান্য কাউন্সিলরেরা। এছাড়াও উপস্থিত ছিলেন রায়গঞ্জ পঞ্চানন বর্মা সেবা সমিতির সভাপতি ননীগোপাল রায়, সম্পাদক শ্যামাপদ রায়, রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক দীপক কুমার রায়, সুজিত কুমার রায় চৌধুরী সহ অন্যান্য সদস্যরা।

এদিন ইটাহারের বানবোল হাই স্কুলে প্রতিষ্ঠিত পঞ্চানন বর্মার আবক্ষ মূর্তিতে মাল্যদানে স্কুলের পাশাপাশি এগিয়ে আসেন বিদ্যালয়ের প্রাক্তন পড়ুয়ারাও। তারা ফুল, মালা নিবেদন করে শ্রদ্ধা নিবেদন করেন পঞ্চানন বর্মাকে। উপস্থিত ছিলেন শিক্ষক মিঠু সরকার, প্রদীপ রায়, ক্ষীরোদ সরকার, সরকারি আধিকারিক বাপ্পাদিত্য রায়, অসীম বর্মন সহ অন্যান্য প্রাক্তনীরা।

এদিন রায়গঞ্জ সুদর্শন পুরে অবস্থিত সারদা বিদ্যামন্দিরে রায়সাহেব পঞ্চানন বর্মার প্রতিকৃতিতে ফুল, মালা নিবেদন করে শ্রদ্ধা নিবেদন করা হয়। উপস্থিত ছিলেন ননীগোপাল রায় সহ স্কুলের শিক্ষক শিক্ষিকারা। পাশাপাশি, এদিন পশ্চিমবঙ্গ তৃণমূল প্রাথমিক শিক্ষক সমিতির পক্ষ থেকে রায়গঞ্জ উত্তর দিনাজপুর জেলা পার্টি অফিসে পঞ্চানন বর্মা জন্ম দিবস পালন করা হয়। প্রতিকৃতিতে মাল্যদান সহ পুষ্পার্ঘ্য নিবেদন এর মাধ্যমে অনুষ্ঠানের সূচনা হয়। পুষ্পার্ঘ্য নিবেদন করেন সংগঠনের ব্লক সভাপতি নিখিল বর্মন বাসুদেব দাস, মহাদেব বর্মন  সহ অনেক রাজবংশী  শিক্ষক নেতৃত্ব।

তার পাশাপাশি আলোচনা হয় রাজবংশী সম্প্রদায়ের উন্নয়নের জন্য পঞ্চানন বর্মা পথপ্রদর্শক হিসেবে বাংলার মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যেভাবে কোচবিহারে পঞ্চানন বর্মা বিশ্ববিদ্যালয়, ২০০ রাজবংশী বিদ্যালয়, রাজবংশী একাডেমী এবং বিভিন্ন ধরনের রাজবংশীদের জন্য বই-পুস্তক তৈরি করেছেন তার প্রশংসা করা হয়। রাজবংশী ভাষাভাষী মানুষদের  উন্নয়নের বার্তা আগামী দিনে সংগঠনের মাধ্যমে তুলে ধরা হবে। অনুষ্ঠানে গৌতম পাল, নভোনিল সরকার, অনিমেষ বিশ্বাস সহ অনেক শিক্ষক নেতৃত্ব উপস্থিত ছিলেন এদিনের অনুষ্ঠানে।

News Britant
Author: News Britant

Leave a Comment