News Britant

Wednesday, August 17, 2022

ভালোবাসার দিনে শহরে রক্তদানের বন্ধন

Listen

#রায়গঞ্জঃ ১৪ই ফেব্রুয়ারী তারিখটি ভ্যালেন্টাইন্স ডে হিসেবে পালন করা হয়। সেই দিনটিতেই এদিন শহরে দুটো রক্তদান শিবিরের আয়োজিত হল। একটি আয়োজন করল শিশুমঙ্গল এবং অপরটির আয়োজক ছিল মুক্তির কান্ডারী নামক একটি বেসরকারি স্বেচ্ছাসেবী সংস্থা।

এদিন রায়গঞ্জের উকিল পাড়ায় অবস্থিত শিশুমঙ্গলের নিজস্ব ভবনে দুপুরে আয়োজিত হয় এক রক্তদান শিবির। সংস্থার কর্ণধার রীমা মুখার্জি বলেন, আজ শিশুমঙ্গলের ৭ম প্রতিষ্ঠা দিবস। ২০১৫ সালে এর সূচনা হয়। তাই কেক কাটার পাশাপাশি রক্তদান শিবিরের আয়োজন করা হয়েছে। শিবিরে উপস্থিত ছিলেন ডাঃ নীলাঞ্জন মুখার্জি, ডাঃ উৎসব গুহ, রীমা মুখার্জি, কৌশিক ভট্টাচার্য, দীপাঞ্জন ঘটক সহ অন্যান্যরা। শিবির থেকে ৩৯ ইউনিট রক্ত সংগ্রহ করা হয়।

পাশাপাশি, এদিন বিকেলে সুদর্শন পুরে অবস্থিত রায়গঞ্জ মুক্তির কান্ডারীর অফিসে আয়োজিত হয় আরেকটি রক্তদান শিবির। ভালোবাসার দিনে ভালোবাসার বন্ধনে বাঁধতে এমন উদ্যোগ বলে জানালেন সংস্থার কর্ণধার কৌশিক ভট্টাচার্য। তিনি বলেন, এদিন স্বামী কল্যান ঘোষ এবং স্ত্রী সম্পা মজুমদার একসাথে রক্তদান করেন।

পাশাপাশি, ছাত্র বিধান দাসকে পাশে নিয়ে রক্তদান করলেন শিক্ষক সুব্রত বিশ্বাস। এই শিবিরেই এদিন রক্ত দান করেছে স্বপ্নসাথীর সদ্য ১৮ পার হওয়া দ্বাদশ শ্রেণীর ছাত্রী চাইনু রায়। এই শিবিরে উপস্থিত ছিলেন ঝুমকি পাল, নিবেদিতা ভট্টাচার্য, রুপালি আচার্য, প্রতিমা বিশ্বাস, অমল বিশ্বাস সহ অন্যান্যরা।

News Britant
Author: News Britant

Leave a Comment

Also Read