News Britant

Thursday, August 11, 2022

মাত্র ৬ ঘন্টায় শিলিগুড়ি থেকে পৌঁছে যাবেন কলকাতায়, বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর

Listen

#শিলিগুড়ি: খুব শীঘ্রই শিলিগুড়ি থেকে কলকাতা পৌঁছে যাওয়া যাবে মাত্র ৬ ঘন্টায়। পুরসভা নির্বাচনের শেষে শিলিগুড়ি এসে এমনটাই জানালেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। উল্লেখ্য, শিলিগুড়ির ইতিহাসে এই প্রথম শিলিগুড়ি পুরসভা দখল নিয়েছে তৃণমূল কংগ্রেস। আর তারপরই উত্তরবঙ্গ সফরে রওনা দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। শিলিগুড়ি থেকে কলকাতায় যাতে ৬ ঘন্টায় আসা যায় তার ব্যবস্থা করা হচ্ছে বলে জানান তিনি।

পাশাপাশি তিনি শিলিগুড়িকে ঢেলে সাজানোর কথা জানিয়ে বলেন, নির্বাচনে শিলিগুড়ির মানুষ যেভাবে  আশীর্বাদ করেছেন তাতে তিনি অভিভূত। তিনি জানান, কলকাতার মতো শিলিগুড়িও ঝকঝক-চকচক করবে। রাজারহাট যেমন ঝকঝক চকচক করছে শিলিগুড়িকেও ঝকঝক চকচক করতে হবে।

শিলিগুড়ির ট্র‌্যাফিক ব্যবস্থা নিয়েও মুখ‍্যমন্ত্রী বলেন, ‘‌এখানকার ট্রাফিক সিস্টেম ঢেলে সাজানোর জন্য একটি মাস্টার প্ল্যান করতে হবে। যাতে রাস্তায় গাড়ি দাঁড়িয়ে না থাকে। কিভাবে সমস্যার সমাধান করা যায় তার প্ল্যান তৈরি করার কথা বলেন তিনি। প্রত্যেক পাড়াতে ছোট ছোট দোকান করতে হবে। তিস্তা সিটি তৈরি হচ্ছে।

এরপরই তিনি কলকাতার সঙ্গে শিলিগুড়িকে জুড়ে দেওয়ার পরিকল্পনা জানিয়ে দেন। নির্বাচনের ফলাফল প্রকাশ হতেই তিনি বলেছিলেন, ‘‌শিলিগুড়ি থেকে কলকাতা সরাসরি যাওয়ার কাজ তৈরি করছি। অনেকটা মিটেছে। ৬ ঘণ্টায় পৌঁছে যাবেন। শিলিগুড়িতে আন্তর্জাতিক বিমানবন্দর তৈরি করার জন্য ১০০ একর জমি দেখা হয়েছে।

News Britant
Author: News Britant

Leave a Comment