News Britant

Wednesday, August 17, 2022

বিজ্ঞান মঞ্চের উত্তর দিনাজপুর জেলা সম্মেলন ঘিরে ব্যস্ততা তুঙ্গে

Listen

#নিউজ ডেস্কঃ  পশ্চিম বঙ্গ বিজ্ঞান মঞ্চের এয়োদশ উত্তর দিনাজপুর জেলা সম্মেলন অনুষ্ঠিত হবে আগামী ২০শে ফেব্রুয়ারী কালিয়াগঞ্জ কলেজে। এই সম্মেলন ঘিরে এখন জেলা বিজ্ঞান কর্মীদের  প্রস্তুতি চলছে জোরকদমে। জেলা সম্মেলনের অভ্যর্থনা কমিটির সভাপতি তথা কালিয়াগঞ্জ কলেজের অধ্যক্ষ ড.পীযুষ দাস বলেন, ‘সম্মেলন ঘিরে ব্যস্ততা চলছে। ইতিমধ্যেই এই সম্মেলন উপলক্ষে ১৩ই ফেব্রুয়ারিতে অঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে।

আগামীকাল অর্থাৎ ১৮ই ফেব্রুয়ারী, শুক্রবার প্রবন্ধ লেখা, আবৃত্তি, বিতর্ক, তাৎক্ষণিক বক্তৃতা, সঙ্গীত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। প্রতিযোগিতার সেরাদেরকে আগামী ১৯ তারিখ পুরস্কৃত করা হবে।’ পাশাপাশি, পশ্চিম বঙ্গ বিজ্ঞান মঞ্চের উত্তর দিনাজপুর জেলা কমিটির সম্পাদক অসিত মজুমদার জানান, আসন্ন জেলা সম্মেলন আগামী ২০ তারিখ উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ কলেজে অনুষ্ঠিত হবে।

সেই সম্মেলন উপলক্ষে আগামী ১৯শে ফেব্রুয়ারী সকালে একটি সাইকেল মিছিল সম্পূর্ণ কালিয়াগঞ্জ শহর পরিক্রমা করবে। দুপুরে  একটি আলোচনা সভা অনুষ্ঠিত হবে কালিয়াগঞ্জ কলেজে।  আলোচনার বিষয়, বিশ্ব উষ্ণায়ন ও মানব সভ্যতা। আলোচনা করবেন পশ্চিম বঙ্গ বিজ্ঞান মঞ্চের রাজ্য সহ সম্পাদক সৌরভ চক্রবর্তী। এরপর ২০শে ফেব্রুয়ারী, রবিবার প্রতিনিধি সম্মেলন শুরু হবে সকাল সাড়ে দশটায়।

উদ্বোধন করবেন বিজ্ঞান মঞ্চের রাজ্য সহসম্পাদক সৌরভ চক্রবর্তী। জেলার ছয়টি বিজ্ঞান কেন্দ্র থেকে প্রতিনিধি নির্বাচিত হয়ে গেছে। সম্মেলনে যুদ্ধ বিরোধী প্রস্তাবের পাশাপাশি বিশ্ব উষ্ণায়নের বিরুদ্ধে প্রস্তাব গৃহীত হওয়ার কথা রয়েছে। সম্মেলনে সম্পাদকীয় প্রতিবেদন ও আয় ব্যয়ের হিসাবের ওপর প্রতিনিধিরা বক্তব্য পেশ করবেন এবং নতুন জেলা কমিটি গঠন করা হবে।’

News Britant
Author: News Britant

Leave a Comment

Also Read