News Britant

Saturday, September 24, 2022

হাতির আক্রমণে আরও এক ব্যক্তির মৃত্যুতে কুমলাইতে শোকের ছায়া

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজারঃ শনিবার সকালে ডুয়ার্সের মাল ব্লকের কুমলাই চাবাগানে এক দলছুট অপ্রাপ্তবয়স্ক  দাঁতালের আক্রমণে মারাত্মক ভাবে জখম হয়েছিল দুই চা শ্রমিক। শনিবারই জলপাইগুড়ি সদর হাসপাতালে মারা যান রামকৃষ্ণ লোহার (৫২) নামের একজন। দ্বিতীয় জখম খ্রিষ্টফার টোপ্পোকে(৪৮) চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয় উত্তরবঙ্গ মেডিকেল কলেজ হাসপাতালে। রবিবার খ্রিষ্টফার টোপ্পোর  মৃত্যু খবর পাওয়া যায়। চাবাগানের শ্রমিক নেতা দয়ানন্দ টোপ্পো জানান, চাবাগানের শ্রমিক বস্তি এলাকায় ওই হাতি দুজনের উপর আক্রমণ করে। মারাত্মক ভাবে জখম হয় দুইজন। মাল হাসপাতাল থেকে জলপাইগুড়ি নিয়ে গেলে সেখানে রামকৃষ্ণ লোহারকে মৃত বলে ঘোষণা করে ডাক্তার। পরে রাতে উত্তরবঙ্গ মেডিকেল কলেজে দ্বিতীয় জখম খ্রিষ্টাফার মারা যায়। ঘটনাটি দুর্ভাগ্যজনক। চাবাগানের সবাই শোকমগ্ন।
শনিবার সন্ধ্যা পর্যন্ত সেই দলছুটকে ঘুম পাড়ানি গুলি করতে আনা হয়েছিল কুনকি হাতি। কিন্তু, দলছুট হাতি অবশেষে আবার জঙ্গলে ফিরে যায়।
এদিকে রবিবার ভোরে ডামডিম বাজার এলাকায় এক বিশাল দাঁতালকে দেখা যায় বলে স্থানীয়রা জানায়। পরে সেটা ডামডিম চাবাগানের একটি ঝোপে আশ্রয় নেয়। বনকর্মী, পুলিশ ও এস এস বি-র জওয়ানরা ঘটনাস্থলে পর্যবেক্ষণ চালাচ্ছে বলে জানাগেছে। ডুয়ার্সের চাবাগান এবং গ্রামাঞ্চলে হাতির উপদ্রব প্রায় নিয়মিত হয়ে গেছে। এতেই উদ্বিগ্ন স্থানীয় মানুষ।       
News Britant
Author: News Britant

Leave a Comment