News Britant

Wednesday, August 17, 2022

৮০ বছর বয়েসেও ভোটের মাঠে সাইকেলে সাবলীল প্রচার বাম প্রার্থী হারুদার

Listen

#মালবাজার: ডুয়ার্সের মাল পৌরসভার ১৫ টি আসনের জন্য ভোটের মাঠে ৪৬ জন প্রার্থী লড়াইয়ে নেমেছেন। প্রার্থী দের মধ্যে বেশ কয়েকজন তরুণ তুর্কি যেমন রয়েছেন তেমনি রয়েছেন অশতিপর বৃদ্ধ। লড়াইয়ের কেউ অন্যকে জমি ছাড়তে নারাজ। এই লড়াইয়ে মাঠে তরুনদের পাল্লা লড়ছেন প্রবীণ সিপিএম প্রার্থী হরেন্দ্রনাথ ঘোষ(হারুদা)। বয়েসে প্রবীণ হলেও নিয়মিত প্রচার করে চলছেন।

নিজের কাজের ভরসা বাইসাইকেল। দীর্ঘদিনের এই বাম নেতাকে দল এবার শহরের ৮ নম্বর ওয়ার্ডে প্রার্থী করেছেন। এর আগেও তিনি পৌরসভার সদস্য হয়েছেন (২০০৯-২০১৪)। ২০১৫ সালেও লড়াইয়ে ছিলেন কিন্তু, হেরে যান।শহরের ৮ নম্বর ওয়ার্ডের বাসিন্দা  এই প্রবীণ বাম প্রার্থী এলাকায় একজন সমাজসেবী হিসাবে পরিচিত আছে। বিভিন্ন প্রয়োজনে মানুষের সাহায্যে এগিয়ে আসেন।

লকডাউনে এলাকার বহু মানুষকে নিজে সাহায্য করেছেন। এবার প্রার্থী হয়েই জোরকদমে প্রচারে নেমেছেন। নিজেই কর্মীদের কখনো ফ্লেক্স পতাকা লাগাচ্ছেন আবার বাড়ি বাড়ি প্রচার করছেন। এরই মাঝে নিজের কাজে কখনো স্টেশন রোডে আবার কখনো এসডিও অফিসে যেতে হচ্ছে। ভরসা সেই সাইকেল। বয়েসের  ভার তাকে নূজ্য করতে পারেনি। যথেষ্ট সাবলীল ভাবেই শহরের সর্বত্র সাইকেলে ঘুরে বেরান।

বাইক কোনদিন ব্যবহার করেন নি। নিপাটভদ্র এই সিপিএম প্রার্থী জানালেন, “হ্যাঁ, আমিই সবচেয়ে বয়স্ক তবে কোন সমস্যা নেই। রোজই মানুষের বাড়ি বাড়ি যাচ্ছি। মানুষের সারা পাচ্ছি। সারা বছর মানুষের পাসে থাকি। আস্থা ও বিশ্বাস আছে জিতব”। ৭ নম্বর ওয়ার্ডে তার বিরুদ্ধে রয়েছেন তৃনমুলের নেত্রী মনিকা সাহা ও বিজেপির শান্তা দাস মণ্ডল। বিরোধীদের কাছে কঠিন চ্যালেঞ্জ প্রায় ৮০ বছরের হারুদা এখনো তৎপর। দেখা ২৭ ফেব্রুয়ারি মানুষ কতখানি হারুদার সাথে থাকে।

News Britant
Author: News Britant

Leave a Comment

Also Read