News Britant

Wednesday, August 17, 2022

পৌরসভা নির্বাচনে প্রতিরোধ গড়ে তোলার ডাক CPIM জেলা সম্পাদকের

Listen

#রায়গঞ্জঃ আসন্ন হাই ভোল্টেজ পৌরসভা নির্বাচনে ভোট লুট হলে, প্রতিরোধ গড়ে তোলা হবে বলে জানালেন CPIM এর উত্তর দিনাজপুর জেলা সম্পাদক আনোয়ারুল হক। বুধবার CPIM এর জেলা পার্টি অফিসে বসে এমনটাই জানালেন তিনি। পাশে ছিলেন উত্তম পাল।

নতুন জেলা সম্পাদক বলেন, আমরা অবাধ ও সুস্থ নির্বাচন চাই। কিন্তু রাজ্যের অন্যান্য জায়গার মত আমাদের জেলাতেও আসন্ন পৌরসভার নির্বাচনে বুথ দখল, ভোট লুট, সন্ত্রাস সৃষ্টি করার প্রচেষ্টা শুরু হয়েছে। তাই আমরা ভোটের দিন কোথাও কোনো ঘটনা ঘটলে প্রতিরোধ গড়ে তুলব। তবে এবিষয়ে জেলা প্রশাসনের সাহায্য চাই।

তাই আমাদের জেলার ইসলামপুরে ১৯শে ফেব্রুয়ারী ডেপুটেশন দিয়েছি, যাতে বুথ ক্যাপচারিং না হয়। কিন্তু রায়গঞ্জ পুলিশ জেলার SP এপোয়েন্টমেন্ট দেয়নি। তাই মহকুমাশাসকের মাধ্যমে আমরা জানিয়েছি যে সুস্থ পরিবেশে ভোট হোক।

ডালখোলা ও ইসলামপুর পৌরসভার ক্ষেত্রে সেখানকার SP আশ্বাস দিয়েছেন,  নির্বাচন হবে অবাধ ও শান্তিপূর্ণ।  এরপরও যদি TMC বাহিনী সন্ত্রাস সংঘটিত করে, তাহলে সরকারি ভাবে এর প্রতিবাদ করা হবে। আনোয়ারুল হক আশঙ্কা করে বলেন, ঐদিন পোলিং এজেন্টকে বসতে দেবে না বলে ঠিক করেছে TMC।

তাই আমাদের প্রহরা থাকবে। যদিও এই বুথ দখল বা সন্ত্রাসের সম্ভাবনার অভিযোগ উড়িয়ে দিয়েছেন জেলা তৃনমুল কংগ্রেসের একাধিক নেতৃত্ব। তাদের দাবি, জামানত হারানোর ভয়ে এসব মিথ্যে প্রচার করছে CPIM নেতৃত্ব।

পাশাপাশি, এদিন উত্তর দিনাজপুর জেলার  সোশাল অডিট সেকশনের কাজ নিয়ে RTI করা হবে বলে জানালেন জেলা সম্পাদক। তিনি দাবি জানিয়ে বলেন, গ্রাম সভায় পঞ্চায়েতের সব কাজকর্ম তথ্য সহকারে সাধারণকে জানাতে হবে। পুনরায় গ্রাম সভা করতে হবে। নইলে আমরা RTI করব, আমরা তথ্যে জানতে চাইব যে, কারা সরকারি সুযোগ সুবিধা পেয়েছে। মূলতঃ VRP, VCT এর অডিট রিপোর্ট জনগনের সামনে তুলে আনার দাবি তোলা হয়।

News Britant
Author: News Britant

Leave a Comment

Also Read