News Britant

Thursday, August 11, 2022

বৃষ্টির পূর্বাভাস থাকায় জমিতে সেচ না দেওয়ার পরামর্শ আবহাওয়া দপ্তরের

Listen

#নিউজ ডেস্কঃ আগামী পাঁচ দিনে জেলা বিভিন্ন অংশে বৃষ্টি পাতের সম্ভাবনা থাকায়, কৃষি জমিতে জলসেচ না দিতে পরামর্শ দিল আবহাওয়া দপ্তর। এদিন উত্তর বঙ্গ কৃষি বিশ্ববিদ্যালয়ের গ্রামীন মৌশম সেবা কেন্দ্রের নোডাল অফিসার শুভেন্দু বন্দ্যোপাধ্যায় এক বার্তায় জানান, হিমালয় পাদদেশীয় জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন অংশে আগামী ২৬শে ফেব্রুয়ারী থেকে ২রা মার্চ মুলত পরিস্কার থাকার সম্ভাবনা আছে।

কোচবিহারে আগামী ২৬ ও ২৮শে ফেব্রুয়ারী হালকা বৃষ্টির সম্ভাবনা আছে।আলিপুরদুয়ার ও জলপাইগুড়িতে আগামী ২৬ থেকে ২৮শে ফেব্রুয়ারী হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। উত্তর দিনাজপুরে আগামী ২৬ তারিখ মাঝারি বৃষ্টি, ২৭শে ফেব্রুয়ারী খুব হালকা ও ২৮শে ফেব্রুয়ারী হালকা বৃষ্টির সম্ভাবনা আছে। উত্তরের পার্বত্য অংশে শীতের তীব্রতা বৃদ্ধি পাবে।

পাশাপাশি, মাঝিয়ানের আবহাওয়া দপ্তর থেকে পাঠানো বার্তায় বলা হয়েছে, মালদা ও দক্ষিণ দিনাজপুর জেলার ক্ষেত্রে  আগামীকাল হাললা বৃষ্টির পূর্বাভাস রয়েছে। তবে, বাকি দিনগুলোতে আকাশ পরিস্কার থাকবে। দিনের সর্বোচ্চ তাপমাত্রা বাড়বে। চাষিভাইদের জন্য প্রয়োজনীয় পরামর্শ দিতে গিয়ে বলা হয়েছে, এই পাঁচ দিন বৃষ্টির সম্ভাবনা থাকায় জমিতে সেচ না দেওয়াই ভালো।

নিকাশি বাবস্থা ভালো করে করুন, যাতে অতিরিক্ত জল বেরিয়ে যায়। পরিনত সবজি ও ফল তুলে ফেলুন বৃষ্টি থেকে রক্ষা করার জন্য। বাতাসের আর্দ্রতা বেশী থাকায় এবং ছত্রাক জাতীয় রোগের সম্ভাবনা বাড়তে পারে, তাই রোগ পোকার আক্রমনের দিকে খেয়াল রাখুন এবং প্রয়োজন মতো স্প্রে করুন।

News Britant
Author: News Britant

Leave a Comment