News Britant

Wednesday, August 17, 2022

স্বাস্থ্য সচেতনতা শিবির ইটাহারে, নাটিকায় অংশ নিল কোলকাতার শিল্পীরা

Listen

#ইটাহারঃ পশ্চিম বঙ্গ রাজ্য স্বাস্থ্য দফতরের উদ্যোগে জেলার সাধারণ মানুষকে স্বাস্থ্য সচেতন করতে বিশেষ সচেতনতা মূলক শিবিরের আয়োজন করল ইটাহার ব্লক স্বাস্থ্য দপ্তর। শনিবার উত্তর দিনাজপুর জেলার ইটাহার ব্লকের  কমলাই, কুকড়াকুন্ডা, ইটাহার, মিরজাদিঘী, শ্রীপুর সহ ৫ টি এলাকার পৃথক পৃথক ভাবে এই সচেতনা মূলক শিবির করা হয়।

মূলতঃ স্বল্প দৈর্ঘ্যের নাটিকার মাধ্যমে এই কর্মসূচি পালন করা হয়। এদিন রাজ্য স্বাস্থ্য ভবনের তরফে ‘নর্থ কোলকাতা প্রয়াসী’ নাট্য সংস্থার বেশ কিছু নাট্য ব্যাক্তিত্ব পথ নাটিকার মধ্য দিয়ে মানসিক স্বাস্থ্য বিষয়ে সচেতনতা মূলক বার্তা পথ চলতি সাধারণ মানুষের মধ্যে তুলে ধরেন।

জানা যায়, আগামীদিনে উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন ব্লকে এই ভাবে শিবির করে মানসিক স্বাস্থ্য বিষয়ে বিশেষ সচেতনতা মূলক শিবির করা হবে। মূলত, মানসিক রোগের লক্ষণ, রোগ হলে কি করা উচিৎ, কি ভাবে এই রোগ থেকে মুক্তি পাওয়া যাবে এবং কি কি বিষয় খেয়াল রাখতে হবে এই সমস্ত বিষয় সম্পর্কে গ্রাম্য এলাকার সাধারণ মানুষদের মধ্যে সচেতনতা বৃদ্ধি করার লক্ষ্যেই পশ্চিমবঙ্গ সরকারের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ দপ্তরের এই সচেতনতা মূলক প্রচারের উদ্যোগ বলে জানা যায়।

এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন নাট্য ব্যাক্তিত্ব বৈশাখী রায়, ফেরদৌসী বাসু, রিতুন চ্যাটার্জী, তনুময় ভৌমিক সহ ব্লক স্বাস্থ্য দফতরের কর্মীরা। এই শিবির গুলোতে এলাকার সাধারণ মানুষের উপস্থিতি ছিল চোখে পরার মত।

News Britant
Author: News Britant

Leave a Comment

Also Read