News Britant

Thursday, August 11, 2022

রাজনৈতিক বিরোধ থাকা সত্বেও বুথের সামনে গল্পগুজবে তিন মহিলা প্রার্থী

Listen

#মালবাজারঃ ভোটের ময়দানে তিনজনের রং আলাদা। রাজনৈতিক মতাদর্শ ভিন্ন। প্রায় গত একমাস ধরে তিনজন পরস্পরের বিরুদ্ধে প্রচার চালিয়েছেন। কিন্তু, ভোটের দিন দেখা গেল সম্পুর্ন ভিন্ন চিত্র। কর্মীরা এদিক ওদিক কাজে ব্যাস্ত। কিন্তু, তিন প্রার্থী পোলিং বুথের সামনে পরস্পর বসে গল্পে মত্ত। রবিবার মালবাজার শহরে ৯ নম্বর ওয়ার্ডের আর আর স্কুলের পোলিং বুথের সামনে এমনই দৃশ্য দেখা গেল।

এই ওয়ার্ডে তৃণমূলের প্রার্থী রুমা দাস দে, বিজেপির প্রার্থী সঙ্গীতা দাস ও সিপিএমের রুমি অধিকারী বনিক পরস্পর বসে নিজেদের মধ্যে গল্প করছেন। রাজনৈতিক রং আলাদা হলেও ব্যাক্তিগত সম্পর্ক যেন অটুট। তৃণমূলের রুমাদেবী জানান, রাজনৈতিক মত আলাদা হতেই পারে। তারজন্য ব্যাক্তিগত সম্পর্ক অবনতি হবে কেন? আমরা পূজা সহ অন্যান্য সামাজিক উৎসবে একত্রে থাকি। তাই নিজদের মধ্যে বাক্যালাপ করছি”।

সঙ্গীতা দাস জানালেন, রাজনীতির মাঠে রং পরস্পর বিরোধী হতেই পারে। সেজন্য নিজদের ব্যাক্তিগত জীবনে সম্পর্ক খারাপ হবে কেন। এক এলাকায় থাকি প্রায় প্রতিদিন দেখা হয়। দেখা হলে কথা হয়। এখানেও সেরকম হয়েছে। সিপিএমের রুমি অধিকারী বলেন, “আমরা একই ওয়ার্ডে থাকি। রাজনৈতিক মতবিরোধ যাই থাক না কেন? ব্যাক্তিগত সম্পর্কে তার প্রভাব কেন পড়বে?

এইরকম দেখা গেল ১০ নম্বর ওয়ার্ডের ভোট গ্রহণ কেন্দ্র সুভাষিণী বালিকা বিদ্যালয়ে। সেখানে বিজেপির নবীন সাহা, তৃণমূলের নারায়ণ দাস ও কংগ্রেসের সুব্রত চক্রবর্তীকে দেখা গেল পাশাপাশি দাড়িয়ে গল্প করছেন। তিনজনই জানালেন, এই ওয়ার্ড অত্যন্ত রুচিশীল। পরিবেশ সৌদার্যপূর্ন। রাজনৈতিক মত আলাদা থাকতে পারে তার জন্য পরস্পর সংঘাত হবে কেন?

News Britant
Author: News Britant

Leave a Comment