News Britant

Wednesday, August 17, 2022

বনগ্রাম স্কুলে সৌরশক্তি চালিত পানীয় জলের পাম্প উদ্বোধন, উপকৃত পড়ুয়ারা

Listen

#ইটাহার: ইটাহার ব্লকের বনগ্রাম হাই স্কুলে সোমবার উদ্বোধন হল একটি সৌরশক্তি চালিত পরিশুদ্ধ পানীয় জলের পাম্প। এছাড়াও এদিন  নব নির্মিত গ্রন্থাগার কক্ষ ও NCC কার্যালয়ের শুভ উদ্বোধন করা হল। উপস্থিত ছিলেন ইটাহার পঞ্চায়েত সমিতির সভাপতি আব্দুস সামাদ, উত্তর দিনাজপুর জেলা পরিষদ সদস্যা বিউটি বেগম, বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক আব্দুর রাজ্জাক, এলাকার পঞ্চায়েত সদস্য সহ অন্যান্য শিক্ষক শিক্ষিকা এবং এলাকার বিশিষ্ট ব্যাক্তিরা।

উত্তর দিনাজপুর জেলা পরিষদ সদস্যা বিউটি বেগম বলেন, আমরা সকলে উদ্যোগ নিয়ে জেলা পরিষদের প্রায় ১২ লক্ষ ১০ হাজার টাকা আর্থিক ব্যয়ে নব নির্মিত সৌরশক্তি চালিত বিশুদ্ধ পানীয় জলের পাম্প স্কুল প্রাঙ্গণে বসানোর ব্যবস্থা করেছি। এদিন স্কুল প্রাঙ্গণে ছোট্ট  অনুষ্ঠানের মধ্য দিয়ে এদিন এই পানীয় জলের প্রকল্পের শুভ উদ্বোধন হওয়ায় ভালো লাগছে।

এই জলের পাম্পের ফলে স্কুলের পড়ুয়াদের বিশুদ্ধ পানীয় জল পেতে সুবিধা হবে বলে জানালেন বিদ্যালয়ের শিক্ষক শিক্ষিকারা। পাশাপাশি এদিন বনগ্রাম এস.বি উচ্চ বিদ্যালয়ের সদ্য অবসর প্রাপ্ত শিক্ষক শিক্ষিকাদের পুষ্প স্তবক সহ স্মারক দিয়ে বিদায়ী সম্বর্ধনা জ্ঞাপন করা হয় স্কুল কর্তৃপক্ষের তরফে।

News Britant
Author: News Britant

Leave a Comment