News Britant

Thursday, August 11, 2022

টাকা ভর্তি একাধিক ট্রাংক উদ্ধার ভিক্ষাজীবির বাড়ি থেকে

Listen

#সুশান্ত নন্দী, ইসলামপুর: টাকা ভর্তি একাধিক ট্রাংক উদ্ধার ভিক্ষাজীবির বাড়ি থেকে। টাকা উদ্ধার করে দিনভর গুনতে বসলেন এলাকার বাসিন্দারা। যাতে ভিক্ষাজীবির সারা জীবনের সঞ্চয় বেহাত না হয়ে যায় কিংবা অন্য কেউ আত্মসাৎ করতে না পারে তার জন্য সেই টাকা উদ্ধার করে তা গচ্ছিত রাখা হবে ব্যাংকে।

যাতে বর্ষিয়ান ভিক্ষাজীবী আগামী সময়টুকু স্বাচ্ছন্দে কাটাতে পারে। আশি বছর বয়সের ওই ভিক্ষাজীবীর নাম শৈলবালা মোহন্ত ।বয়স আশি। বাড়ি ইসলামপুরের লোকনাথনগর এলাকায়। এক সপ্তাহ আগেই তাঁর কন্যা কণিকা মহন্ত প্রয়াত হয়েছেন। সাথে রয়েছে আরও এক কন্যা মনিকা মোহন্ত।

সেই মেয়েও অনেকটাই মানসিক অবসাদগ্রস্ত। যাতে ওই পরিবারের এই দুটি মানুষ ওই গচ্ছিত টাকা থেকেও তাদের ভরণপোষণ চালাতে পারেন তাই এ বিষয়ে এগিয়ে এসেছেন এলাকার বাসিন্দারা। তবে গচ্ছিত টাকার পরিমাণ লক্ষাধিক টাকা হতে পারে বলে অনুমান করেছেন এলাকাবাসী।

কারণ বেশিরভাগ দশ টাকার নোট এবং অজস্র খুচরো পয়সা গুনতে সারা দিন পেরিয়ে যাবে বলেই মনে করছেন তারা। দিনভর ভিক্ষা করে সামান্য খরচ করে বেশিরভাগটাই জমিয়ে রাখতেন ওই ভিক্ষাজীবী মহিলা। ভবিষ্যতের জন্য বেশিরভাগ সঞ্চয় জমিয়ে রাখলেও এভাবেই কেটে গেছে জীবনের বহু বসন্ত।

এভাবেই তিনি আশি বছরে এসে দাঁড়িয়েছেন। তবে গচ্ছিত টাকা থেকে সম্প্রতি প্রয়াত মেয়ের শ্রাদ্ধানুষ্ঠান এর জন্য যা খরচ হবে তা সেখান থেকেই ব্যয় করা হবে বলে জানা গেছে স্থানীয় সূত্রে। এদিন এই খবরটি চাউর হতেই এলাকার কৌতুহলী বাসিন্দারা উপস্থিত হন ওই দুঃস্থ বৃদ্ধার বাড়িতে।তারাও টাকা ও পয়সা গুনতে বসে যান।

News Britant
Author: News Britant

Leave a Comment