News Britant

Thursday, August 11, 2022

আনিশ হত্যার প্রতিবাদে নাগরিক সমাজের মিছিল রায়গঞ্জে

Listen

#রায়গঞ্জঃ ছাত্র নেতা আনিশ খানের হত্যার প্রতিবাদে এদিন বিক্ষোভ মিছিলে সামিল হল রায়গঞ্জ শহরের বিশিষ্ট মানুষেরা। রায়গঞ্জ শহরের গান্ধী মূর্তির পাদদেশ থেকে মিছিল শুরু হয়, শেষ হয় রবীন্দ্র মূর্তির পাদদেশে। মিছিলের দাবী ছিল একটাই, সেটা হল প্রতিবাদী ছাত্র আনিস খানের খুনিদের গ্রেপ্তার করা এবং আইনানুগ ব্যবস্থা নেওয়া।

ইন্দ্রজিৎ বর্মন বলেন, ছাত্র খুন হলে, রাজ্যের ছাত্র যুবদের আন্দোলন পুলিশের দ্বারা নির্মম অত্যাচারিত হবে, এটা পশ্চিম বাংলার সংষ্কৃতির পরিপন্থী। অবিলম্বে গ্রেপ্তার হওয়া ছাত্র যুবদের নির্শত মুক্তি দিতেই হবে। অন্যথায় এই আন্দোলন চলবে। রায়গঞ্জের বিশিষ্ট অস্থিরোগ বিশেষজ্ঞ চিকিৎসক ডাঃ অনিন্দ্য সরকার বলেন, ‘আমাদের দাবি আনিশ খানের হত্যার খুনীদের গ্রেফতার করতে হবে।

আন্দোলনে গ্রেফতার হওয়া ছাত্র যুবদের অবিলম্বে মুক্তি দিতে হবে।’ মিছিলে সামিল হয়েছিলেন বিশিষ্ট মৃৎশিল্পী ভানু পাল। তিনি বলেন, ‘আনিস খানের খুনিদের গ্রেপ্তার ও আইনানুগ ব্যবস্থা নেওয়ার দাবী জানিয়ে বিদ্দ্বজনেদের সাথে নিয়ে মিছিলে সামিল হয়েছি।

মিছিলের পুরোভাগে ছিলেন নাট্য ব্যক্তিত্ব অশোক ব্যানার্জী, হরিনারায়ন রায়, চিকিৎসক অনিন্দ্য সরকার, প্রদীপ ভট্টাচার্য, ভাস্বতী ঘোষ, কবি আশিষ সরকার, ব্রততী সেনগুপ্ত, মিঠু রায়, অভি সেন, অমিত দাস, সুজিত গোস্বামী, কৃষেন্দু রায় চৌধুরী সহ বহু শিক্ষক, শিক্ষিকা, অধ্যক্ষ, অধ্যাপক, আইনজীবি ছাত্র যুবরা।

News Britant
Author: News Britant

Leave a Comment