News Britant

Wednesday, August 17, 2022

জেলার শিল্প বিকাশে উৎসাহ জোগাতে চেম্বার অফ কমার্সের আলোচনাসভা

Listen

#রায়গঞ্জঃ উত্তর দিনাজপুর জেলার বিভিন্ন অংশের যুবক-যুবতীরা যাতে নিজেরা শিল্প স্থাপন করে নিজেরাই স্বনির্ভর হয়ে উঠতে পারে এবং ছোটো ছোটো শিল্প উদ্যোগীরা যাতে নতুন নতুন শিল্প গড়তে এগিয়ে আসেন, সেই কারণে কেন্দ্রীয় সরকারের MSME ডেভেলপমেন্ট ইন্সটিটিউটের উদ্যোগে সোমবার একটি একদিনের আলোচনাসভার আয়োজন করা হয়।

উত্তর দিনাজপুরে জেলা শিল্প কেন্দ্রে আয়োজিত এই কর্মসূচির উদ্যোক্তা ছিল ওয়েষ্ট দিনাজপুর চেম্বার অফ কমার্স। এদিনের কর্মসূচি সম্পর্কে ওয়েষ্ট দিনাজপুর চেম্বার অফ কমার্সের সাধারন সম্পাদক শঙ্কর কুন্ডু বলেন, বর্তমান পরিস্থিতিতে সামর্থ্য থাকলে ঝুঁকি নিয়ে ব্যবসায় এগিয়ে আসতে হবে। সরকার বিভিন্ন রকম সুযোগ সুবিধা দিচ্ছে।

সেই সুযোগ সুবিধাকে কাজে লাগিয়ে নতুন নতুন উদ্যোগ বাস্তবায়িত করতে হবে। এক্ষেত্রে বাজারের চাহিদা মেনে অভিজ্ঞতা অর্জন করতে হবে। এক্ষেত্রে সরকারি ভর্তুকি কাজে লাগাতে হবে।কেন্দ্রীয় সরকারের এম এস এম ই ডেভেলপমেন্ট ইন্সটিটিউটের এ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর গোপাল পোদ্দার বলেন, আজকের এই আলোচনাসভার মূল উদ্দ্যেশ্যে হল, যারা নতুন উদ্যোমী আছেন, তারা কি করবেন এবং আমাদের কি কি ধরনের স্কীম আছে সেগুলির সুবিধা কিভাবে পেতে পারেন তা তুলে ধরা।

আমরা এই সচেতনতা শিবিরের মাধ্যমে গ্রামগঞ্জের ছেলে মেয়েদের উৎসাহী করে তুলছি। উত্তর দিনাজপুর জেলা শিল্প কেন্দ্রের অধিকর্তা সুনীল সরকার জানান, এদিন জেলার মোট ৫৫ জন উদ্যোমী আলোচনাসভায় অংশ নিয়েছিলেন। আগামী দিনে এই কর্মশালা নতুন শিল্প স্থাপনে সহয়তা করবে বলেই বিশ্বাস প্রকাশ করেছেন কর্মশালায় আসা ব্যক্তিরা।

News Britant
Author: News Britant

Leave a Comment

Also Read