News Britant

Thursday, August 11, 2022

সাপ মারার মাশুল গুনতে একশো সারমেয়কে ভুঁড়িভোজ

Listen

#ইসলামপুর: একটি নিরপরাধ সাপকে হত্যার অপরাধে একশো সারমেয়কে পেট পুরে নিমন্ত্রণ বাড়ির মতো ভুরিভোজ করাতে হলো জনৈক যুবককে। ইসলামপুর শহরের তেরো নম্বর ওয়ার্ডের লোকনাথ কলোনির বাসিন্দা পঙ্কজ সাহা। তিনি আজ পথ কুকুরদের ভালোমন্দ খাইয়ে ভুড়িভোজ করান।

দিনভর এলাকায় ঘুরে ঘুরে তারা সারমেয়দের ভরপেট খাবার খাওয়ান। কারণ জানতে চাইলে তিনি বলেন, যে তার দ্বারা কোন পশুর ক্ষতি বা হত্যা হয়ে যাওয়ায় তিনি এদিন এই ভুরি ভোজের আয়োজন করেন। এখনো পর্যন্ত বিভিন্ন জায়গায় প্রায় একশো কুকুরকে ভুরিভোজ করিয়েছেন।

তিনি আরো বলেন, আগামীতেও সবাই যেন কুকুরদের ভালোবাসে এবং তিনিও ভালোবাসবেন। এলাকার সদ্য বিজয়ী কাউন্সিলর অসিত সেন জানান, সম্প্রতি পঙ্কজ সাহা নামে এক যুবক তার বাড়িতে সাপ ঢুকলে তিনি আতঙ্কে সাপটিকে মেরে ফেলেন। এরপর ওই এলাকায় পশুপ্রেমী সংস্থার সদস্যরা এ বিষয়ে প্রতিবাদ জানান এবং তারা সংশ্লিষ্ট বিষয়ে আইনি পদক্ষেপ নেওয়ার আগে তাকে সতর্ক করেন।

পশুপ্রেমী সংস্থার সদস্যদের শাস্তি হিসেবে একশো পথ কুকুরদের ভালোভাবে খাইয়ে দেওয়ার কথা বলেন ওই যুবককে। তাতে সম্মতি প্রদান করে ওই যুবক এবং সেই অনুযায়ী কুকুরদের জন্য নিমন্ত্রণ বাড়ির মতন করে ভালো-মন্দ খাওয়ানোর ব্যবস্থা করা হয়।

অন্যদিকে পিপলস ফর এনিমেলস নামে একটি পশুপ্রেমী সংস্থার সহ সম্পাদক নবনীতা উপাধ্যায় জানান, এ ধরনের ঘটনা কখনোই মেনে নেওয়া যায় না। ভবিষ্যতে যাতে এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে তার জন্যই এই ব্যবস্থা। যদিও লিখিতভাবে ওই যুবক তাদের কাছে ক্ষমাও চেয়েছেন বলে জানিয়েছেন তিনি।

News Britant
Author: News Britant

Leave a Comment