News Britant

Wednesday, August 17, 2022

কৃতি কৃষক খুঁজতে কাগজ কলম নিয়ে পরীক্ষায় বসলেন ইটাহারের ৫২ কৃষক

Listen

#ইটাহারঃ ইটাহার ব্লকের ‘কৃতি কৃষক’ সন্মানের জন্য কৃষক খুঁজতে যথারীতি পরীক্ষা নেওয়া হল বুধবার। ইটাহারের শ্রীপুরে অবস্থিত কৃষক বাজারে আয়োজিত এই পরীক্ষায় বসলেন ব্লকের ৫২ কৃষক। এদিনের কর্মসূচিতে উপস্থিত ছিলেন ব্লক সহ কৃষি আধিকারিক ডঃ ডেনিশ রাই, পঞ্চায়েত সমিতি কৃষি কর্মধ্যক্ষা হাপেজা খাতুন, কৃষি দফতরের অ্যাসিস্ট্যান্ট এ.ই.ও স্বরুপ মজুমদার, কেপিএস বিপ্লব সরকার ও মিসবাউল হক সহ অন্যান্যরা।

ইটাহার ব্লক সহ কৃষি আধিকারিক ডঃ ডেনিশ রাই বলেন, ‘এদিন পশ্চিমবঙ্গ সরকারের কৃষি বিভাগের উদ্যোগে উত্তর দিনাজপুর জেলার ইটাহার ব্লকের ব্লক সহ কৃষি দফতরের সহযোগিতায় শ্রীপুর এলাকায় কৃষি দফতর প্রাঙ্গণে এই মূল্যায়নের আয়োজন করা হয়।

সমগ্র ইটাহার ব্লকের বিভিন্ন অঞ্চলের মোট ৫২ জন কৃষককে নিয়ে কৃষিকাজ সংক্রান্ত বিভিন্ন বিষয়ের উপরে এই পরীক্ষা নেওয়া হয়।’ কৃষি দপ্তর সূত্রে জানা গেছে, কৃষি সংক্রান্ত ৩০ নম্বরের প্রশ্নের ভিত্তিতে এই মূল্যায়ন নেওয়া হয়।

মূলত, সারা বছর যে সব কৃষক ভালো চাষ বাস করেন, উন্নত মানের ফসল ফলান এবং কৃষি কাজ সম্পর্কে অভিজ্ঞ, সেই সব কৃষকদের রাজ্য সরকারের পক্ষ থেকে  কৃতি কৃষক সন্মান দেওয়া হয়। এদিন ইটাহার ব্লকের বহু কৃষকের মধ্যে এক জন ভালো চাষীকে বেছে নেওয়ার লক্ষ্যে  ইটাহার ব্লক সহ কৃষি দপ্তরে কৃষকদের নিয়ে এই লিখিত পরীক্ষার আয়োজন বলে জানা যায়।

News Britant
Author: News Britant

Leave a Comment