News Britant

Thursday, August 11, 2022

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে গভীর রাতে দুই আবাসিক হলে অভিযান: বিপুল দেশীয় অস্ত্র উদ্ধার

Listen

#হাবিবুর রহমান, ঢাকা: বাংলাদেশের চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) ছাত্রলীগের দফায় দফায় সংঘর্ষের পর দুইটি আবাসিক হলে তল্লাশি চালিয়েছে কর্তৃপক্ষ। এসময় বেশকিছু দেশীয় ধারালো অস্ত্র উদ্ধার করা হয়। বুধবার দিবাগত রাতে আড়াই আড়াই ঘণ্টার অভিযান চালিয়ে এসব ধারালো অস্ত্র উদ্ধার করা হয়।

জানা যায়, বুধবার দফায় দফায় সংঘর্ষের প্রেক্ষিতে পুলিশের সহায়তায় প্রক্টরিয়াল বড়ির সদস্যরা শাহ আমানত ও সোহরাওয়ার্দী হলে রাত ১টা থেকে সাড়ে ৩টা পর্যন্ত তল্লাশি চালায়। এসময় সোহরাওয়ার্দী হল থেকে ২টি রামদা, ৬/৭টি ক্রিকেটে খেলার স্টাম, কিছু কাচের বোতল এবং শাহ আমানত হল থেকে ৩টি রামদা, একটি বিদেশী খালি মদের বোতল, ১৬টি লোহার পাইপ, রড ও ৩টি বটি উদ্ধার করে পুলিশ। এ সময় হলের প্রভোস্ট ও আবাসিক শিক্ষকরাও উপস্থিত ছিলেন।

জানা গেছে, গত মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান অনুষদের অর্থনীতি বিভাগের র‍্যাগ ডে উপলক্ষে আয়োজিত কনসার্টে সিএফসি গ্রুপের কর্মীরা প্রবেশ করতে চাইলে বিজয় গ্রুপের কর্মীরা তাদের বাধা দেন। এ সময় দুই পক্ষের কর্মীদের মধ্যে হাতাহাতি হয় ও ধাওয়া-পাল্টাধাওয়ার ঘটনা ঘটে। পরদিন বুধবার সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের রব হলের ঝুপড়িতে বিজয়ের এক কর্মীকে মারধরের জেরে সংঘর্ষের সূত্রপাত। পরে সোহরাওয়ার্দী হল ও শাহ আমানত হলে সংঘর্ষ ছড়িয়ে পড়ে এবং উভয়পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টাধাওয়া ও ইটপাটকেল নিক্ষেপের ঘটনা ঘটে।

পরে রাত ৯টা ২০ মিনিটের দিকে শাটল ট্রেন ক্যাম্পাসে এসে পৌঁছলে বিজয়ের নেতাকর্মীরা শাটলে থাকা সিএফসির কর্মী অনিক হোসেন রিফাতকে মারধর করলে দ্বিতীয় দফায় সংঘর্ষ শুরু হয়। এ সময় ১০-১৫টি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। অনেক ছাত্রলীগকর্মীর হাতে রামদা ও ছুরি দেখা যায়। এতে আহত হয়েছেন তিনজন। সংঘর্ষের বিষয়ে ছাত্রলীগ নেতাকর্মীদের সাথে কথা বলতে চাইলে তারা একে অপরকে দোষারোপ করেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর রবিউল হাসান ভূঁইয়া জানান, দুই পক্ষের মারামারির ঘটনায় আমরা সোহরাওয়ার্দী ও শাহ আমানত দুইটি আবাসিক হলে তল্লাশি চালাই। এ সময় বেডের নিচ থেকে বেশ কিছু ধারালো রামদা, কিরিচ, বটি ও লোহার রড উদ্ধার করা হয়। তবে কাউকে আটক করা হয়নি।

উল্লেখ্য, আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বুধবার সন্ধ্যা ৭টার দিকে শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান নওফেলের অনুসারী ক্যাম্পাস ছাত্রলীগের বগিভিত্তিক দুই উপগ্রুপ বিজয় এবং সিএফসির মধ্যে দফায় দফায় সংঘর্ষ হয়। এতে বেশ কয়েকজন আহত হয়।

News Britant
Author: News Britant

Leave a Comment