News Britant

Wednesday, August 17, 2022

ফের টাকা ভর্তি একাধিক ট্রাংক ও বস্তা উদ্ধার ভিক্ষাজীবির বাড়িতে

Listen

#সুশান্ত নন্দী, ইসলামপুর: ফের দ্বিতীয় দফায় একাধিক বস্তা বন্দি টাকা উদ্ধার ভিক্ষাজীবির বাড়ি থেকে। এবারও টাকা উদ্ধার করে দিনভর গুনতে বসলেন এলাকার বাসিন্দারা। এক সপ্তাহ আগে একাধিক ট্রাংক ভর্তি টাকা উদ্ধার হয়। মোট উদ্ধার হওয়া টাকার পরিমাণ ছিল এক লক্ষ সতেরো হাজার টাকা।

যাতে ভিক্ষাজীবির সারা জীবনের সঞ্চয় বেহাত না হয়ে যায় কিংবা অন্য কেউ আত্মসাৎ করতে না পারে তার জন্য সেই টাকা উদ্ধার করে তা গচ্ছিত রাখা হবে ব্যাংকে। বর্ষিয়ান ভিক্ষাজীবী যেন আগামী সময়টুকু স্বাচ্ছন্দে কাটাতে পারে। এমনই ভাবনায় এগিয়ে আসেন এলাকার বাসিন্দারা। আশি বছর বয়সের ওই ভিক্ষাজীবীর নাম শৈলবালা মোহন্ত।

বাড়ি ইসলামপুরের লোকনাথনগর এলাকায়। সম্প্রতি তাঁর কন্যা কণিকা মহন্ত প্রয়াত হয়েছেন। সাথে রয়েছে আরও এক কন্যা মনিকা মোহন্ত। সেই মেয়েও অনেকটাই মানসিক অবসাদগ্রস্ত। যাতে ওই পরিবারের এই দুটি মানুষ ওই গচ্ছিত টাকা থেকেও তাদের ভরণপোষণ চালাতে পারেন তাই এ বিষয়ে ফের এগিয়ে এসেছেন এলাকার বাসিন্দারা।

উদ্ধার হওয়া গচ্ছিত বেশিরভাগ দশ টাকার নোট এবং অজস্র খুচরো পয়সা গুনতে এবারও সারা দিন পেরিয়ে যাবে বলেই মনে করছেন তারা।স্থানীয় সূত্রে জানা গেছে, দিনভর ভিক্ষা করে সামান্য খরচ করে বেশিরভাগটাই জমিয়ে রাখতেন ওই ভিক্ষাজীবি মহিলা। ভবিষ্যতের জন্য বেশিরভাগ সঞ্চয় জমিয়ে রাখলেও এভাবেই কেটে গেছে জীবনের বহু বসন্ত।

এভাবেই তিনি আশি বছরে এসে দাঁড়িয়েছেন। তবে গচ্ছিত টাকা থেকে সম্প্রতি প্রয়াত মেয়ের শ্রাদ্ধানুষ্ঠান এর জন্য যা খরচ হয়েছে তা সেখান থেকেই ব্যয় করা হয় বলে জানা গেছে স্থানীয় সূত্রে। এদিন এই খবরটি চাউর হতেই ফের এলাকার কৌতুহলী বাসিন্দারা উপস্থিত হন ওই দুঃস্থ বৃদ্ধার বাড়িতে। তারাও টাকা ও পয়সা গুনতে বসে যান।

স্হানীয় কাউন্সিলার অসিত সেন জানিয়েছেন, প্রায় কিছু দিন আগে এর আগে প্রায় ১ লক্ষ ২৭ হাজার টাকার নোট উদ্ধার হয়েছিল। এবং খুচরো কয়েন গুলি গোনা হয়নি। পরে আবার চার বস্তা কয়েন ও এক ট্রাংক নোট উদ্ধার হয়। সেই গুলি বাছাই করে গোনা হবে। যা মনে হচ্ছে প্রায় লক্ষাধিক হতে পারে বলে অনুমান করা হচ্ছে বলে জানান তিনি।

News Britant
Author: News Britant

Leave a Comment

Also Read