News Britant

Wednesday, August 17, 2022

অপরাধ দমনে ইসলামপুর পুলিস জেলায় এবার সাইবার ক্রাইম থানা

Listen

#ইসলামপুর: অপরাধ দমনে ইসলামপুর পুলিস জেলায় এবার সাইবার ক্রাইম থানা হচ্ছে। বুধবার নবান্ন থেকে পুলিস এস্টাব্লিশমেন্ট ব্রাঞ্চ এই বিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করেছে। পুলিস সূত্রে জানা গেছে, চলতি মাসের মধ্যেই থানাটি চালু করার জন্য তোড়জোর শুরু হয়েছে।

ইসলামপুর পুলিস জেলার এসপি শচিন মক্কর জানিয়েছেন, নোটিফিকেশন হয়ে গেছে। মার্চ মাসের মধ্যেই থানাটি চালু করার উদ্যোগ নেওয়া হয়েছে।  আইসি’র পোষ্টিং করাতে হবে, থানার জন্য জায়গা দেখা হচ্ছে।  এই থানাটি চালু হলে সাইবার ক্রাইম সংক্রান্ত অপরাধ দমনে গুরুত্বপূর্ণ ভূমিকা নেবে।

বাসিন্দারা বলছে, মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় কয়েকবছর আগে চোপড়া, ইসলামপুর, গোয়ালপোখর, চাকুলিয়া ও ডালখোলা এই ৫ টি থানা নিয়ে পৃথক পুলিস জেলা করেছেন। বছরখানেক আগে ডালখোলাকে পুলিস সবডিভিশন করে সেখানে এসডিপিও পদে পুলিস আধিকারিক নিয়োগ করেছেন।

সেইসঙ্গে পুলিসের পরিকাঠামোও উন্নত হয়েছে। এবার সাইবার ক্রাইম থানা হচ্ছে। ইসলামপুর পুলিস জেলার পূর্বদিকে বাংলাদেশ সীমান্ত, পশ্চিমে বিহার সীমান্ত। এই এলাকায় অপরাধ দমনে পুলিশকে সবসময় সক্রিয় থাকতে হয়। তবে বর্তমানে ইন্টারনেটের জামানায় সাইবার ক্রাইমের ঘটনা মাঝে মাঝেই ঘটছে।

গতবছর ডিসেম্বরে ইসলামপুর মহকুমা শাসকের নামে ভুয়ো ফেসবুক অ্যাকাউন্ট খুলে টাকা চাওয়া হয়েছিল। ১৬ নভেম্বর জেলা তৃণমূল কংগ্রেসের অফিসিয়াল প্যাডে ইসলামপুর পুরভোটের ১৭ জন প্রার্থীর তালিকা সোশ্যাল মিডিয়াতে ভাইরাল হয়েছিল।

দলের জেলা সভাপতি  কানাইয়ালাল আগরওয়াল সেসময় জানিয়েছিল তালিকাটি ভুয়া। বিষয়টি নিয়ে সেসময় দলের মধ্যে রাজনৈতিক চাঞ্চল্য ছড়িয়েছিল। ইন্টারনেটে এমন নানান ধরনের অপরাধমূলক কাজ হচ্ছে। এবার সাইবার ক্রাইম থানা হলে এধরনের অপরাধ দমনে পুলিশের অনেকটাই সহায়ক হবে। এতে বাসিন্দারা খুশি।

News Britant
Author: News Britant

Leave a Comment

Also Read