News Britant

Wednesday, August 17, 2022

চিতা বাঘের আক্রমণে জখম এক পুরুষ ও মহিলা চা-শ্রমিক

Listen

#মালবাজারঃ শুক্রবার সকালে চিতাবাঘের আক্রমণে শিকার হলো এক পুরুষ ও এক মহিলা চা-শ্রমিক। ঘটনাটি ঘটেছে ডুয়ার্সের মেটেলি ব্লকের আইভিল চা বাগানে। পুরুষ শ্রমিকের নাম অমিত ওরাও। বাড়ি ওই চাবাগানের গজালডোবা লাইন শ্রমিক মহল্লায়। মহিলা শ্রমিকের নাম নিরুপা বাগে।

তার বাড়ি ওই চাবাগানের তানিশ লাইন শ্রমিক মহল্লায়। চা বাগানের ওয়েলফেয়ার ম্যানেজার রাজেন বরাইক জানান, ঘটনাটি ঘটেছে আজ সকাল ৯টা নাগাদ। অন্যান্য দিনের মতো আজও নয়াকামান ডিভিশনের ১৮ নম্বর সেকসনে পাতা তোলার কাজ চলছিল।

অমিত ওরাও আদপে পানি ওয়ালার কাজ করে। আচমকা ঝোপের থেকে এক চিতাবাঘ বেরিয়ে এসে তার উপর আক্রমণ করে পালিয়ে যায়। দ্রুত তাকে চাবাগানের হাসপাতালে এনে চিকিৎসা করা হয়। তার জখম গুরুতর নয় পর্যবেক্ষণে রাখা হয়েছে। এই ঘটনার ঠিক আধাঘন্টা পর আবাদি এলাকায় পাতা তোলার কাজ চলছিল।

সেই এক মহিলা শ্রমিক যার নাম নিরুপা বাগে তার উপর চিতাবাঘ আক্রমণ করে। অন্যান্য শ্রমিকরা হইচই করে উঠলে চিতাবাঘটি পালিয়ে যায়। আমরা দ্রুত ওই সেকসনের কাজ বন্ধ করে  খালি করে দেই। বনদপ্তরকে খবর দেওয়া হয়েছে। এই ঘটনায় শ্রমিকদের মধ্যে আতংক ছড়িয়ে পড়েছে। যদিও এই ঘটনা প্রথম নয়।

এর আগেও ঘটেছে। কয়েকটি চিতাবাঘ ধরাও পড়েছে। চিতাবাঘের আক্রমণের জখম হয়েছে একাধিক মানুষ। চাবাগানে খাঁচা পাতা আছে”। খবর পেয়ে বনকর্মীরা ঘটনাস্থলে পৌঁছে স্থানীয় দের সরিয়ে পর্যবেক্ষণ শুরু করে।

News Britant
Author: News Britant

Leave a Comment

Also Read