News Britant

Wednesday, August 17, 2022

সবুজ অভিযানে নামল বালুরঘাটের ‘প্রকৃতি’, বিতরণ হল কয়েক’শ চারা গাছ

Listen

#বালুরঘাটঃ বালুরঘাট পৌরসভার অন্তর্গত প্রতিটি বাড়িতে ফুলের বাগান গড়া সহ একাধিক কর্মসূচি সফল করতে শনিবার বিকেলে বালুরঘাট শহরে চারা গাছ বিতরণ করল ‘প্রকৃতি’ নামে নামের একটি সোশাল মিডিয়া গ্রুপের সদস্যরা। শহরে ফুল ও ফলের চারা বিতরণ করায়, সবুজায়ন ত্বরান্বিত হবে বলে আশা প্রকাশ করেছেন পরিবেশ চিন্তকদের একাংশ।

বালুরঘাট পাবলিক বাস স্ট্যান্ডের সামনে পূর্বাশা ক্লাবের মাঠে চারা গাছ বিতরণ করতে গিয়ে প্রকৃতি গ্রুপের সদস্যা প্রগতি, রুম্পা, তনয়া, মৌমিতা, বলরাম, অতনুরা বলেন, প্রকৃতি A group of Nature lovers  সোশাল গ্রুপের পক্ষ থেকে সবার বাড়িতে বাগান তৈরি করার পরিকল্পনার অঙ্গ হিসেবে এদিন চারাগাছ বিতরণ করার কর্মসূচি গ্রহণ করা হয়েছে।

আজ এখানে পথচলতি মানুষের মধ্যে  ফুলের চারা গাছ বিতরণ করা হয়েছে। ভালোবাসার এই শহরে প্রত্যেকের বাড়িতে বাগান তৈরির জন্য বিনামূল্যে এই চারা গাছ বিতরণ করা হয়েছে।’ প্রকৃতি সংগঠনের সদস্য শুভাশীষ বলেন, ‘আমাদের সোশ্যাল গ্রুপ প্রকৃতি’র পক্ষ থেকে এদিন প্রথম বার শহরের সাধারণ মানুষের মধ্যে  ফল ও ফুলের চাষের প্রবনতা বৃদ্ধির জন্য চারাগাছ বিতরণ করা হয়েছে।

এই চারাগাছ গুলো আমাদের গ্রুপের সদস্যরা নিজেদের বাড়িতে তৈরি করে নিয়ে এসেছেন। গাছের চারা সংগ্রহ করতে এসে শুক্লা রায় নামের এক স্থানীয়  বাসিন্দা বলেন, আমি নিজেও গাছ লাগাই। গাছ আমাদের পরিবেশের জন্য ভীষণ প্রয়োজন। এমন উদ্যোগ নেওয়ার জন্য ওই সংগঠনকে ধন্যবাদ।

এদিন  চারাগাছ বিতরণকে কেন্দ্র করে জমে ওঠা ভিড় দেখে অনেকে রাজনৈতিক কর্মসূচি বলে প্রাথমিক ভাবে ভুল করেন। পরে ভুল বুঝতে পেরে, এগিয়ে এসে গাছের চারা নিতে দেখা গেল অনেক পুস্প প্রেমীদের।

News Britant
Author: News Britant

Leave a Comment

Also Read