News Britant

Wednesday, August 17, 2022

পূর্নিমার বিকেলেই মাল পৌরসভার শপথ গ্রহণ চেয়ারম্যান দায়িত্বে ফিরছেন স্বপন

Listen

#মালবাজার: দোল পূর্নিমার বিকালে মাল পৌরসভার সপ্তম বারের শপথ গ্রহণ অনুষ্ঠান। সেই শপথ গ্রহণ অনুষ্ঠানে তৃতীয় বারের জন্য চেয়ারম্যানের দায়িত্ব নিয়ে ফিরতে চলেছেন স্বপন সাহা। এমনই সম্ভাবনা উজ্জ্বল হয়ে উঠেছে। ইতিমধ্যেই মাল পৌরসভার নির্বাহিক আধিকারিক এক আমন্ত্রণ পত্রের মাধ্যমে জানিয়েছেন, আগামী ১৭ মার্চ মাল পৌরসভার সদ্য অনুষ্ঠিত পৌর নির্বাচনে জয়ী প্রার্থীদের শপথ গ্রহণ অনুষ্ঠান অনুষ্ঠিত হবে।

শপথ বাক্য পাঠ করাবেন মহকুমাশাসক। সেই শপথ গ্রহণ অনুষ্ঠানে উপস্থিত থাকবেন রাজ্যের বিদ্যুৎ ও যুব- কল্যাণ দপ্তরের মন্ত্রী অরুপ বিশ্বাস, অনগ্রসর শ্রেণীর কল্যাণ ও আদিবাসী উন্নয়ন দপ্তরের মন্ত্রী বুলু চিকবরাইক সহ অন্যান্যরা। যদিও সরকারি ভাবে এখনো পর্যন্ত ঘোষণা করা হয়নি।

এদিকে সোমবার রাতেই বিভিন্ন মাধ্যমে প্রকাশ করা হয় যে মাল পৌরসভার চেয়ারম্যানের দায়িত্ব পেতে চলছেন স্বপন সাহা। ভাইস চেয়ারম্যান পেতে পারেন পুলিন গোলদার। এই খবর হাওয়ায় ভাসতেই শহরে একচোট পটকা ফাটানো হয়। মঙ্গলবার স্বপনবাবুকে বিভিন্ন সরকারি ও বেসরকারি ব্যাক্তিত্ব শুভেচ্ছা জানান।

উচ্ছ্বাস দেখা যায় শহরের ১ নম্বর ওয়ার্ডে।এই ওয়ার্ড থেকেই স্বপনবাবু বিপূল ব্যবধানে জিতেছেন। স্বপন সাহা ১৯৯৯ সালে প্রথম তৃনমুল কংগ্রেসের টিকিটে জিতে পৌরসভার সদস্য হন।সেবার ভাইস চেয়ারম্যান হয়েছিলেন।  তারপর থেকে টানা জিতে পৌরসভার সদস্য হয়েছেন। ২০১৪ সালে কিছুদিনের জন্য চেয়ারম্যানের হন।

২০১৫ সালে তৃনমুল কংগ্রেস একক ভাবে বোর্ড গঠন করলে স্বপনবাবু চেয়ারম্যান হন। তারপর ৭ বছর ওই পদে ছিলেন। গত ৭ বছরে শহরে যথেষ্ট উন্নয়ন হয়েছে। করোনা সংকট কালে ও লকডাউনে স্বপনবাবু উল্লেখযোগ্য কাজ করেছেন বলে শহরবাসীর অভিমত। আবার দায়িত্ব পেলে ভালো কাজ করবেন এই আশায় বুক বাঁধছেন শহরবাসী।

News Britant
Author: News Britant

Leave a Comment

Also Read