News Britant

Wednesday, August 17, 2022

পৌরসভায় উত্তরের স্বপন চেয়ারম্যান ও দক্ষিনের উৎপল ভাইস চেয়ারম্যান

Listen

#মালবাজার: সব জল্পনার শেষ, ঘোষিত হয়ে গেল মাল পৌরসভার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের। প্রত্যাশা মতোই উত্তরের স্বপন সাহা পেলেন চেয়ারম্যানের পদ ও দক্ষিনের উৎপল ভাদুড়ি পেলেন ভাইস চেয়ারম্যানের পদ। ডুয়ার্সের মালবাজার শহর উত্তর থেকে দক্ষিণ ও পুর্ব থেকে পশ্চিমে বিস্তৃত। শহরের উত্তর – পূর্ব অংশ জুড়ে রয়েছে ১ নম্বর ওয়ার্ড।

স্বপন সাহা সদ্য অনুষ্ঠিত পৌর নির্বাচনে ১ নম্বর ওয়ার্ড থেকে বিপূল ভোটে জিতেছেন। শহরের দক্ষিণ – পূর্ব অংশ জুড়ে রয়েছে অন্যতম বড় ১৩ নম্বর ওয়ার্ড। উৎপল ভাদুড়ি দ্বিতীয় বারের জন্য এই ওয়ার্ড থেকে ভালো ভাবে জিতে এসেছেন। দল এই দুই ব্যাক্তিত্বের হাতে আগামী ৫ বছরের জন্য পৌর পরিসেবা দেওয়ার মুখ্য দায়িত্ব অর্পণ করছে।

বৃহস্পতিবার বিকালে অনুষ্ঠিত হবে শপথ গ্রহণ। গত ২ মার্চ পৌর ভোটের ফলাফল ঘোষণা হওয়ার পর থেকে শহর জুড়ে জল্পনা চলছিলো, কে হবেন সপ্তম চেয়ারম্যান? স্বপন সাহা মালবাজার শহর সহ আশেপাশের এলাকায় তৃনমুল কংগ্রেসের অন্যতম প্রধান মুখ হিসাবে পরিচিত। ১৯৯৯ সাল থেকে তৃনমুলের টিকিটে টানা জিতে এসেছেন।

গত ৭ বছর ধরে চেয়ারম্যানের পদ দক্ষতার সঙ্গে সামলেছেন। করোনা সংকট কালে মানুষের পাশে দাড়িয়ে সাহায্য করেছেন। শহরের এক বিরাট অংশের মানুষ চাইছিলেন স্বপনবাবুর হাতে চেয়ারম্যানের দায়িত্ব যেন দল অর্পণ করে। গত পৌর ভোটের  প্রার্থী তালিকা ঘোষিত হওয়ার পর থেকে পুলিন গোলদারের নাম ভরকেন্দ্র হিসাবে উঠে আসে।

গত সোমবার বিভিন্ন মাধ্যমে ভেসে ওঠে স্বপন সাহা হবেন চেয়ারম্যান ও পুলিন গোলদার হবেন ভাইস চেয়ারম্যান। শহর জুড়ে চলে একচোট পটকা ফাটানো। অবশেষে সব জল্পনা অবশান ঘটিয়ে বুধবার জেলা সভানেত্রী মহুয়া গোপ রীতিমতো খাম খুলে জেলার তিন পৌরসভার চেয়ারম্যান ও ভাইস চেয়ারম্যানের নাম ঘোষণা করেন।

সেই ঘোষণার পরই জানা যায় মালবাজার শহরের পরবর্তী চেয়ারম্যান হচ্ছেন স্বপন সাহা ও ভাইস চেয়ারম্যান হচ্ছেন উৎপল ভাদুড়ি। উৎপল ভাদুড়ির শহরে স্বচ্ছ ভাবমূর্তি রয়েছে। বিদায়ী পৌর বোর্ডের সদস্য ছিলেন। ২০১৫ সালে ১৩ নম্বর ওয়ার্ড থেকে জিতেছিলেন এবারও ১৩ নম্বর ওয়ার্ড থেকে জিতেছেন।

এই ঘোষণার পরই শুভেচ্ছা বন্যায় ভেসে যান এই দুই পৌর সদস্য। স্বপনবাবু জানান, আগামী দিনে উন্নয়ন মুলক কাজের গতি অব্যাহত থাকবে। মানুষের পাসে থেকে কাজ করব। উৎপলবাবু জানান, দায়িত্ব বেড়ে গেল। মানুষের পাসে থেকে কাজ করতে হবে।

News Britant
Author: News Britant

Leave a Comment

Also Read