News Britant

Wednesday, August 17, 2022

গৃহ কর্তার অস্বাভাবিক মৃত্যু, অভিযোগের তীর বৃহন্নলাদের দিকে

Listen

#রায়গঞ্জঃ বিবাহিত জীবনে কিছুদিন আগেই জন্ম নিয়েছে একটি ফুটফুটে সন্তান। সেই সন্তানের বাড়িতে আসে বৃহন্নলাদের একটি দল। পরিবার সূত্রে জানা গেছে, সন্তান হওয়ায় টাকার জন্য চাপ দেয় ওই বৃহন্নলারা। এরকম পরিস্থিতিতে পরিবারের জমানো অর্থের পুরোটাই ওদের হাতে তুলে দেয় স্ত্রী।

কাজ থেকে বাড়ি ফিরে এমন ঘটনা শুনে রীতিমতো ঝগড়া শুরু হয় দাম্পত্য জীবনে। শেষমেশ মঙ্গলবার গভীর রাতে গলায় ফাঁস জড়িয়ে আত্মঘাতী হলেন স্বামী পুঁচকা মহন্ত(৩২)। ঘটনাটি ঘটেছে ৩নম্বর দূর্গাপুর গ্রাম পঞ্চায়েতের চিতোর গ্রামে।

স্থানীয় বাসিন্দা বিপুল সরকার বলেন, পুঁচকার বাবা বিমল মহন্ত বহুদিন আগেই মারা গেছেন। পুঁচকা হাটে, বাজারে বা মেলায় চপ, ভাজা বিক্রি করত। ওর বিয়ে হয়েছে বছর দেড়েক আগে। মাস দুয়েক হল ওদের ঘর আলো করে ফুটফুটে একটি ছেলে আসে।

এই অবস্থায় গতকাল দুপুরে ওদের বাড়িতে আসে বৃহন্নলাদের দল। পুঁচকা সেই সময় চপ বিক্রি করতে হাটে গিয়েছিল। অর্থের দাবিতে বৃহন্নলারা চাপ দিতে শুরু করে পুঁচকার স্ত্রীর ওপর। পু্চকার স্ত্রী তাদের জমানো সমস্ত অর্থ, নগদ ২ হাজার তুলে দেয় ওই বৃহন্নলাদের হাতে।

খুশি হয়ে বৃহন্নলারা ফিরে গেলেও, কাজ সেরে পুঁচকা বাড়িতে ফিরতেই ঝগড়া শুরু হয় স্বামী স্ত্রীর মধ্যে। শেষমেশ গভীর রাতে গলায় ফাঁস জড়িয়ে আত্মঘাতী হলেন পুঁচকা। এমন ঘটনায় বুধবার সকালে গ্রামে পৌঁছায় ইটাহার থানার পুলিশ।

এদিকে বৃহন্নলা সম্প্রদায়ের পক্ষে রাজ্য ট্রান্সজেন্ডার ডেভেলপমেন্ট বোর্ডের মেম্বার সোনামনি বলেন, ‘এমনটা সাধারণত হয় না। গতকাল সকালে ওই বাড়িতে আমাদের সহযোগীরা গিয়েছিল বলে জানি, অথচ রাতে আত্মহত্যা করেছে। ফলে আমাদের কোনো দোষ নেই বলেই মনে হচ্ছে।

পাশাপাশি, ওরা আমাদের ফোন নম্বরে কোনো কমপ্লেনও করেনি। ওই পরিবারটি ১ হাজার কি ২ হাজার টাকা দিয়েছে। তবুও ওরা যখন বলেছে, তখন আমরা তদন্ত শুরু করেছি। এটা একটা মর্মান্তিক ঘটনা, আমি নিশ্চয়ই বিষয়টি দেখব। বৃহন্নলারা যদি এমন কাজ করে থাকে, তবে সেটা অন্যায় করেছে।

আমি ওই পরিবারের সংগে দেখা করব এবং পাশে দাঁড়ানোর চেষ্টা করব। এদিকে পুলিশ সূত্রে জানা গেছে, মৃতদেহটিকে ময়না তদন্তের জন্য নিয়ে যাওয়া হয় রায়গঞ্জ সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালে। ঘটনায় শোকের ছায়া নেমে এসেছে এলাকা জুড়ে।

News Britant
Author: News Britant

Leave a Comment

Also Read