News Britant

Wednesday, August 17, 2022

সন্ন্যাস ধর্ম গ্রহণ করে মঠে ফিরতেই মহারাজকে স্বাগত জানালো ভক্তরা

Listen

#মালবাজার: গত ৬ মাস হলো মাল মহকুমা এলাকার ওদলাবাড়িতে তৈরি হয়েছে কৃষ্ণ কৃপা গৌড়ীয় মঠ। যত দিন যাচ্ছে ভক্তের সংখ্যা বেরেই চলেছে। মাল মহকুমা এই প্রথম ওদলাবাড়ি তে তৈরি হয়েছে এই ধর্মীয়  মঠ। মন্দির তৈরির প্রক্রিয়া চলছে। তবে বর্তমানে অস্থায়ী মন্দিরেই চলছে পুজো অর্চনা।

প্রতিদিন যেমন দুরদুরান্ত থেকে ভক্তবৃন্দ আসছে এই মঠে, তেমনি সকল ভক্তদের জন্য ভোগের ব্যাবস্থাও করা হচ্ছে মঠে। এই মঠের প্রতিষ্ঠাতা সুধামা প্রভু এবং গোদাই প্রভু ব্রম্মচারী।  ওদলাবাড়ি তথা ভক্তবৃন্দের কাছে আজ বিরাট পাওনা, সুধামা প্রভু সন্যাস ধর্ম গ্রহন করে আজ ওদলাবাড়ি মঠে পদার্পন করলেন।

গত গৌড় পুর্নিমা তিথীতে নব্দ্বীপে সন্যাস ধর্ম গ্রহন করেছে বছর ২৪য়ের সুধামা প্রভু। সন্যাস ধর্ম গ্রহন করার পর ওনার বর্তমান পরিচয় ত্রিদন্ডী স্বমী ভক্তি বেতান্ত ভগবৎ মহারাজ নামে। রবিবার সকাল ১১ টা নাগাদ তিনি ওদলাবাড়ি মঠে পদার্পন করে। তার আগে মহারাজকে স্বাগত জানাতে বহু ভক্তের সমাগম হয় ওদলাবাড়ি তে।

মহিলা, পুরুষ এবং যুবকেরা ওনাকে স্বাগত জানান। নাম সংকির্তনের মধ্যে দিয়ে রাস্তা দিয়ে পায়ে হেটে মঠে নিয়ে যায় ভক্তরা। এদিন মঠে মহারাজকে ভক্তিভরে প্রনাম জানান ভক্তরা। উল্লেখ্য ২৪ বছর বয়সে মহাপ্রভু চৈতন্যদেব সন্যাস ধর্ম গ্রহন করছিলেন, ওনার পথ কে অনুসরন করে সুধামা প্রভু সেই পথেই হাটলেন।

পাশাপাশি গত দুদিন ধরে ওদলাবাড়ি এই মঠে দোল পুর্নিমা উপলক্ষে নানা অনুষ্ঠান হয়েছে। রবিবারও রয়েছে নানা অনুষ্ঠান। আর বিকেল হতেই জনযোয়ারে ভাসে এই কৃষ্ণ কৃপা গৌড়ীয় মঠ। প্রচুর মানুষের সমাগম হয়।

News Britant
Author: News Britant

Leave a Comment

Also Read