News Britant

Wednesday, August 17, 2022

হাসপাতালে এক যুবকের মৃত্যুকে ঘিরে ব্যাপক উত্তেজনা

Listen

#মালবাজার: এক যুবকের মৃত্যকে কেন্দ্র করে উত্তেজনা ছড়াল ডুয়ার্সের  মাল ব্লকের মীনগ্লাস চা বাগানে। ঘটনার সুত্রপাত রবিবার বিকালে, চা বাগানের হাসপাতালে অসুস্থ অবস্থায় আনা  হয় বীরসা মহালী নামের এক যুবককে। চিকিৎসারত অবস্থায় বাগানের হাসপাতালেই মৃত্যু হয় ওই যুবকের।

বাগানের ফ্যাক্টরী লাইন শ্রমিক মহল্লার বাসিন্দা বীরসা মহালী(৩৩) রবিবার নিজের  অসুস্থ হয়ে পড়লে পরিবারের লোক তাকে বিকাল ৩ টা বাগান হাসপাতালে নিয়ে আসে। বিকেল ৫ টা নাগাদ মৃত্যু হয় ওই যুবকের। মৃত্যুর খবর জানাজানি হতেই বাগানের শ্রমিকরা হাসপাতালে চলে আসেন। তরতাজা যুবকের মৃত্যুর খবরে ক্ষোভে ফেটে পড়েন চা শ্রমিকরা।

হাসপাতালের সামনে দেখাতে থাকেন বিক্ষোভ। শ্রমিকদের বক্তব্য বাগানের ডাক্তারের অবহেলার জন্য এই মৃত্যু। বাগানে কোন ব্যবস্থা নাই চিকিৎসার। উপযুক্ত সরঞ্জাম নাই। শ্রমিকদের আরো অভিযোগ ডাক্তার রাধারমন বনিকের বিরুদ্ধে। তিনি ঠিকসময়ে আসেন নি ও উপযুক্ত চিকিৎসা করেনি।

এরপর উত্তেজিত শ্রমিকরা বাগানের ডাক্তারের চেম্বারের  সামনে চলে যান। উত্তেজিত জনতার মধ্য থেকে ডাক্তারের চেম্বারের কাচ ভেঙে দেয়। বাগানের ডাক্তার রাধারমন বনিক বলেন যে তিনি ছুটিতে ছিলেন। বিকাল ৫ টায় খবর পেয়ে তিনি ৫ মিনিটের মধ্যে বাগান হাসপাতালে চলে আসেন।

রোগী দেখে বুঝতে পারেন ম্যাসিভ হার্ট এটাক হয়েছে। সঙ্গে সঙ্গে কয়েকটি ইঞ্জেকশন দেন। কিন্তু দুই মিনিটের মধ্যে রোগী মারা যায়। বিকাল ৩ টায় ওই রোগীকে আনা হয়। ৫ টার কিছু পরে মারা যায়। এরপর ক্রমাগত ভীড় বাড়ে রাত ৯টার পর অবস্থা ক্রমশ খারাপের দিকে যেতে থাকে। এরপর ঘটনাস্থলে আসেন বাগানের লেবার ওয়েলফেয়ার অফিসার মহঃ নাসিম শেখ।

তিনি শ্রমিকদের শান্ত করার চেষ্টা করতে থাকেন। খবর পেয়ে চলে আসে মাল থানার পুলিশ। তারা ও বাগানের শ্রম অফিসারের চেষ্টায় রাত ১০ টার পর পরিস্থিতি  কিছুটা শান্ত হয়। তবে শ্রমিকদের দাবী চিকিৎসক এর বিরুদ্ধে কোনো ব্যাবস্থা না নিলে এবং চাবাগানের হাসপাতালের পরিকাঠামোর উন্নতি না হলে, আবার আন্দলন শুরু হবে। সোমবার সর্বশেষ জানাগেছে, চা বাগান কর্তৃপক্ষ সত্বর এই বিষয় নিয়ে আলোচনায় বসবে।

News Britant
Author: News Britant

Leave a Comment

Also Read