News Britant

Thursday, August 11, 2022

বাংলাদেশে রাঙ্গামাটিতে দুগ্রুপের গোলাগুলিতে ৪ জন নিহত

Listen

#হাবিবুর রহমান, ঢাকা: বাংলাদেশের রাঙ্গামাটিতে সশস্ত্র দুগ্রুপের গোলাগুলিতে চারজন নিহত হয়েছেন। মঙ্গলবার বেলা ১১টার দিকে বান্দরবান জেলার রাজবিলা ইউনিয়ন ও রাঙ্গামাটি জেলার গাইন্দ্যা ইউনিয়নের মধ্যবর্তী নতুন কেচিপাড়া এলাকায় এ গোলাগুলির ঘটনা ঘটে। সন্তু লারমা সমর্থিত জেএসএস ও মগ লিবারেশন পার্টির (মগ পার্টি) মধ্যে এ গোলাগুলির ঘটনা ঘটেছে বলে জানান স্থানীয়রা।

স্থানীয় সূত্রে জানা গেছে, সকাল ১০টার দিকে বান্দরবানের রাজবিলা ইউনিয়ন থেকে এক মোটরসাইকেলচালককে অপহরণ করে নিয়ে যাচ্ছিল মগ পার্টি। এ সময় রাঙ্গামাটি রাজস্থলী উপজেলা গাইন্দ্যা ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ডের নতুন কেচিপাড়া এলাকায় জেএসএস ও মগ পার্টির মধ্যে গোলাগুলির ঘটনা ঘটে। এতে মগ পার্টির চার সদস্য গুলিতে ঘটনাস্থলে মারা যান।

গোলাগুলির ঘটনা শেষে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে পৌঁছায়। হতাহতের সংখ্যা আরো বাড়তে পারে বলেও ধারণা করা হচ্ছে। স্থানীয়দের কাছ থেকে প্রাপ্ত তথ্যে জানা গেছে, গোলাগুলির ঘটনায় জামছড়ির থাংকুই পাড়ার অং থোয়াই মার্মা (৪৫) নিহত হয়েছে বলে জানা যায়। তার পিতা নাম থুই খয় মিঙ মার্মা।

নিহত অং থোয়াই মার্মা এমএনপির গাইড ছিলো বলেও জানা গেছে। তবে বাকিদের নাম জানা যায়নি। রাঙ্গামাটি জেলা পুলিশ সুপার (এসপি) মীর মোদদাচ্ছের হোসেন হোসেন বলেন, গোলাগুলির ঘটনা শুনেছি। কার সঙ্গে কার গোলাগুলি হয়েছে জানি না। ঘটনাস্থল আমাদের এলাকায় কিনা জানতে পুলিশের একটি টিম পাঠানো হচ্ছে।

রাঙামাটির অতিরিক্ত পুলিশ সুপার মাহমুদা বেগম ঘটনার সত্যতা নিশ্চিত করে জানিয়েছেন, ঘটনাস্থল অত্যন্ত দুর্গম এলাকায়। সেখানে পুলিশের একটি দলকে পাঠানো হয়েছে। তারা ফিরে এলে বিস্তারিত জানা যাবে। এদিকে রাজস্থলীর ২নং গাইন্দা ইউনিয়নের চেয়ারম্যান পুচিংমং মারমা জানিয়েছেন, আমরা স্থানীয়দের মাধ্যমে ঘটনাটি শুনেছি। তবে ঘটনাস্থল অত্যন্ত দুর্গম এলাকায় এবং সেটি বান্দরবান সীমানায় পড়েছে। আমার ইউনিয়নে এই ধরনের কোনো ঘটনা ঘটেনি।

News Britant
Author: News Britant

Leave a Comment