News Britant

Thursday, August 11, 2022

রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে নিম্নমানের কাজের অভিযোগ, তৈরির ১৫দিনের মাথায় রাস্তা ঢেকেছে দূর্বা ঘাসে

Listen

#রায়গঞ্জঃ রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ে একটি রাস্তা নির্মানে নিম্নমানের কাজের অভিযোগ উঠল অধ্যাপক, পডুয়া থেকে সাধারণ মানুষের মধ্যে। তাদের অভিযোগ, সদ্য তৈরি হওয়া রাস্তায় গজিয়ে উঠেছে দূর্বাঘাসের দল। প্রকাশ্যে কিছু না বললেও, এত নিম্নমানের কাজ দেখে খানিকটা আশাহত বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক থেকে পড়ুয়ারা।

জানা গেছে, রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের মূল ভবনের পশ্চিম দিকে পুকুর পাড় দিয়ে নতুন ১০ তলা বিল্ডিং পর্যন্ত প্রায় ৩০০ মিটার একটি রাস্তা তৈরি হয়েছে। সদ্য তৈরি হওয়া সেই পিচ রাস্তায় এখন গজিয়ে উঠেছে দূর্বাঘাস। অধ্যাপকদের একাংশের অভিযোগ, এটা পিচ রাস্তা, নাকি মাটির রাস্তা বোঝার উপায় নেই।

নিম্নমানের সামগ্রী দিয়ে তৈরি এই রাস্তায় দেখা মিলল এক পড়ুয়ার। তার দাবি, কয়েকদিন আগেই রাস্তাটি তৈরি হয়েছে। এর মধ্যেই ঘাস গজিয়ে গিয়েছে। নিম্নমানের কাজের জন্য এমনটা হল। রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে থাকা বাসিন্দাদের অভিযোগ, ভালো মানের জিনিসপত্র দিয়ে এই রাস্তার কাজ করা হয়নি, তাই  রাস্তার এই দশা।

বিশ্ববিদ্যালয়ের মাঠে প্রতিদিন সকাল সন্ধ্যা হাঁটতে আসেন স্থানীয় একটি উচ্চ মাধ্যমিক স্কুলের শিক্ষক। তিনি বলেন, রাজ্য সরকার এই বিশ্ববিদ্যালয়ের উন্নয়নে প্রচুর অর্থ বরাদ্দ করছে। কাজের মান খারাপ হলে তো সরকারের ভাবমূর্তি নষ্ট হবে। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিষয়টি দেখা দরকার। সদ্য নির্মিত রাস্তায় এভাবে ঘাস গজিয়ে ওঠায় তিনি অবাক।

এদিকে, এমন অভিযোগ স্বীকার করে বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ড. দূর্লভ সরকার বলেন,বিষয়টি ইঞ্জিনিয়ারিং বিভাগকে জানানো হয়েছে। এজেন্সির সঙ্গে কথা বলে শীঘ্রই সংস্কার করতে বলা হয়েছে। দীর্ঘদিন ধরে বিটুমিন পড়ে থাকায় হয়তো ঘাস গজিয়েছে।

News Britant
Author: News Britant

Leave a Comment