News Britant

Saturday, September 24, 2022

শিক্ষক দিবসের অনুষ্ঠান কাটছাঁট করে রায়গঞ্জ পুরসভার বিশেষ পরিকল্পনা

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#রায়গঞ্জ: দেশজুড়ে চলা করোনা অতিমারির কারনে আগামী ৫ ই সেপ্টেম্বর শিক্ষক দিবসের অনুষ্ঠান কাটছাঁট করল রায়গঞ্জ পুরসভা। এবছর কোনোরকম জমায়েত করা যাবে না বলে জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের পথে হাঁটছে না পুরসভা। তবে দিনটিকে যথাযোগ্য মর্যাদা দেওয়ার উদ্দেশ্যে একগুচ্ছ পরিকল্পনা রয়েছে রায়গঞ্জ পুরসভার। প্রথমেই শিক্ষক দিবসে নিজের এলাকার প্রাথমিক থেকে বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রত্যেক শিক্ষক ও শিক্ষাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে তাঁদের সংবর্ধনা জানাবেন পুরপতি  সন্দীপ বিশ্বাস। করোনা সংক্রমণ রুখতে এবার এই বিশেষ উদ্যোগ নিয়েছেন পুরপতি।

পাশাপাশি প্রতিটি ওয়ার্ডে কাউন্সিলররা ওইদিন তাদের ওয়ার্ডের শিক্ষক শিক্ষাকর্মীদের সংবর্ধনা জানাবেন। প্রত্যেকে যাতে সামাজিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠান করেন সেজন্য কাউন্সিলরদের অনুরোধ করা হয়েছে। ২৩ নং ওয়ার্ডে বসবাসকারী মাধ্যমিক  ও উচ্চমাধ্যমিকে কৃতী ছাত্র-ছাত্রীদের সংবর্ধনাও দেওয়া হবে পুরসভার তরফে। বাড়ি বাড়ি গিয়ে ছাত্র-ছাত্রীদের মার্কসিট সংগ্রহের কাজ চলছে। ওইদিন তৃণমূল প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষক সংগঠনের তরফেও  সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এছাড়া রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের চত্বরে তৎকালীন রায়গঞ্জ ইউনিভার্সিটি কলেজের দ্বিতীয় অধ্যক্ষ প্রয়াত শম্ভুনাথ রায়ের মর্মর মূর্তি প্রতিষ্ঠা উপলক্ষ্যে বিশেষ অনুষ্ঠানের আয়োজন করেছে পুরসভা।সামাজিক দূরত্ব মেনে এই অনুষ্ঠান করা হবে বলে জানান পুরপতি।

শিক্ষক দিবসের কর্মসূচি প্রসঙ্গে পুরপতি সন্দীপ বিশ্বাস বলেন, ‘প্রতি বছর ওয়ার্ডে শিক্ষক দিবসের দিন বিশেষ অনুষ্ঠানের আয়োজন করি এবং স্কুল,কলেজ ও বিশ্ববিদ্যালয়ে গিয়ে শুভেচ্ছা জানিয়ে আসি।এবছর করোনা আবহে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ। ওইদিন  অনুষ্ঠানকে ঘিরে  কোনো জমায়েত যাতে না হয় সেজন্য আমরা শিক্ষক ও শিক্ষাকর্মীদের বাড়ি বাড়ি গিয়ে সংবর্ধনা জানানোর সিদ্ধান্ত নিয়েছি।এ ব্যাপারে আগামী ১ সেপ্টেম্বর চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে।’ নিজের ওয়ার্ডে আপাতত প্রায় ২০০ জন শিক্ষক শিক্ষাকর্মীর বাড়িতে পৌঁছে পুষ্পস্তবক, কলম ও মিস্টির প্যাকেট দিয়ে সংবর্ধনা জানানোর প্রস্তুতি নিচ্ছেন পুরপতি।

News Britant
Author: News Britant

Leave a Comment