News Britant

Friday, December 9, 2022

বকেয়া মেটানোর দাবিতে অবসরপ্রাপ্ত শ্রমিকদের ধর্না অব্যাহত

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: প্রবিডেন্ট ফান্ড ও গ্র‍্যাচুয়িটির পাহাড় প্রমাণ বকেয়া পাওনা রয়েছে অবসর প্রাপ্ত শ্রমিকদের। বকেয়া মেটানোর দাবিতে অবসরপ্রাপ্ত ধর্না চলছে নাগরাকাটা ব্লকের নয়াসাইলি চাবাগানে। গত১৯ আগষ্ট থেকে বকেয়া মেটানোর দাবিতে অবসরপ্রাপ্ত শ্রমিকরা ধর্নায় বসে। প্রগ্রেসিভ প্লান্টেশন ওয়ার্কার্স ইউনিয়ন, চা বাগান মজদুর ইউনিয়ন ও ভারতীয় টি ওয়ার্কার্স ইউনিয়ন মিলে জয়েন্ট একসান কমিটি গড়ে সোমবার থেকে গেট মিটিং শুরু করে।

মঞ্চের বক্তব্য, গত ৩০ আগষ্ট জলপাইগুড়ি আইটিপিএ কার্যালয়ে প্রস্তাবিত বৈঠকে মালিক পক্ষের প্রতিনিধি না থাকায়। কোন ফসলা হয়নি। তাই আজ থেকে গেট মিটিং শুরু করা হয়েছে। এমনিতেই গত গত ১৯ আগষ্ট থেকে অবসরপ্রাপ্ত শ্রমিকদের ধর্না চলছিল। আজ তার ১২ তম দিন। জয়েন্ট একসান কমিটির নেতা বিজয় লাকড়া বলেন, মালিকদের কথার দাম নেই। সময় নষ্ট করার কৌশল মাত্র। তাই সময় নষ্ট না করে গেট মিটিং শুরু হয়েছে।

শ্রমিকদের বক্তব্য প্রবিডেন্ট ফান্ড বকেয়া রয়েছে প্রায় ৫.৩৭ কোটি টাকা ও গ্র‍্যাচুয়িটি বাবদ ১.৪২ কোটি টাকা পাওনা রয়েছে। চাবাগানের ম্যানেজার জন্মজয় সিং বলেন, গত ৩০ আগষ্ট বৈঠকে হেড অফিসের প্রতিনিধি উপস্থিত থাকার কথা ছিল। সমস্যার জন্য উপস্থিত থাকতে পারেননি। আগামী ৫ সেপ্টেম্বর পরবর্তী বৈঠকের দিন ঠিক হয়েছে। শ্রমিকদের গেট মিটিং না করতে অনুরোধ করা হয়েছে।

 

News Britant
Author: News Britant

Leave a Comment