News Britant

Saturday, September 24, 2022

স্বাস্থ্যকেন্দ্র অন্যত্র সরানোর প্রতিবাদে ভোগ্রাম স্বাস্থ্যকেন্দ্রে তালা ঝুলিয়ে বিক্ষোভ স্থানীয়দের

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

 

#হেমতাবাদঃ ভোগ্রাম উপস্বাস্থ্য কেন্দ্র অন্যত্র সরিয়ে নেবার সরকারি সিদ্ধান্তের প্রতিবাদে মঙ্গলবার হেমতাবাদের ভোগ্রাম এলাকার বাসিন্দারা উপস্বাস্থ্যকেন্দ্রে  তালা ঝুলিয়ে বিক্ষোভ দেখাল। এছাড়াও ডেহুচি বিষ্ণুপুর সড়ক অবরোধ করে স্থানীয়রা। স্বাস্থ্যকর্মি কেন্দ্রে এলেও তাদের ঢুকতে দেওয়া হয়নি। স্থানীয় গ্রাম পঞ্চায়েত সদস্যও গ্রামবাসিদের আন্দোলনে সামিল হয়েছিলেন। দুপুরে ঘটনাস্থলে পৌছান হেমতাবাদ ব্লক স্বাস্থ্য আধিকারিক ও পুলিশ বাহিনী।

হেমতাবাদ ব্লকের ভোগ্রাম উপস্বাস্থ্যকেন্দ্র দীর্ঘদিন যাবদ চলছে। ছয়টি গ্রামের মানুষ এই স্বাস্থ্যকেন্দ্র থেকে উপকৃত হন। সম্প্রতি স্বাস্থ্যদপ্তর ভোগ্রাম উপস্বাস্থ্য কেন্দ্রটিকে প্রায় তিন কিমি দূরে খাল বিষ্ণুপুরে সরিয়ে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেয়। এই সিদ্ধান্তের প্রতিবাদে মঙ্গলবার সকাল থেকে গ্রামবাসিরা উপস্বাস্থ্য কেন্দ্রে তালা ঝুলিয়ে দিয়ে ডেহুচি বিষ্ণুপুর রাজ্য সড়ক অবরোধ করে। এই আন্দোলনকে সমর্থন জানিয়ে গ্রামবাসিদের পাশে দাঁড়ান স্থানীয় গ্রাম পঞ্চায়েত সদস্য আতাউর রহমান।

বিক্ষোভকারি স্থানীয় বাসিন্দা বিষ্ণু মুর্মূ ও মজারুল ইসলাম বলেন, ভোগ্রাম স্বাস্থ্য কেন্দ্র অন্যত্র সরিয়ে দেওয়া হচ্ছে। এটা আমরা মেনে নেব না। আমাদের গ্রামের লোকের চিকিৎসা কি ভাব হবে তাহলে? স্বাস্থ্য কেন্দ্র অন্যত্র সরানোর সিদ্ধান্ত না বদলালে আন্দোলন চলতে থাকবে।

দুপুরে আন্দোলনকারিদের সঙ্গে আলোচনায় বসেন হেমতাবাদ ব্লক স্বাস্থ্য আধিকারিক মৃগাঙ্ক বিশ্বাস। উপ স্বাস্থ্য কেন্দ্রটি পুরোপুরি তুলে নেওয়া হবে না। দুটি  স্বাস্থ্যকেন্দ্র একই সঙ্গে চালু থাকবে। স্বাস্থ্য আধিকারিকের এই আশ্বাসে গ্রামবাসিরা আন্দোলন প্রত্যাহার করে নেন।

মৃগাঙ্ক বিশ্বাস বলেন, স্বাস্থ্য কেন্দ্র বন্ধ করে অন্যত্র সরানো হচ্ছে এমনটা নয়। এলাকার বাসিন্দারা ভুল বুঝে বিক্ষোভ দেখিয়েছে। আমি গিয়ে এলাকার বাসিন্দাদের সাথে কথা বলেছি। ভোগ্রাম উপস্বাস্থ্য কেন্দ্রটি খোলাই থাকবে। পাশাপাশি বিষ্ণুপুরে উন্নত স্বাস্থ্য পরিষেবার জন্য আরেকটি স্বাস্থ্য কেন্দ্র খোলা হচ্ছে।

 

News Britant
Author: News Britant

Leave a Comment