News Britant

Saturday, September 24, 2022

বাঁধ নির্মাণের দাবি নিয়ে বিডিও অফিসে বিক্ষোভ ও ডেপুটেশন

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#মালবাজার: লিস নদীর গ্রাসে চলে গেছে কয়েক হেক্টর কৃষিজমি। এখন নদীর জলস্রোত ধেয়ে আসছে বস্তির দিকে। যেকোন সময় পাহাড়ি নদীর গ্রাসে চলে যেতে পারে ডুয়ার্সের মাল ব্লকের বাগরাকোট গ্রাম পঞ্চায়েত এলাকার সাওগাও বস্তি। এমত অবস্থায় পাকা বাধ নির্মাণের দাবি জানিয়ে বৃহস্পতিবার কয়েকশ বস্তিবাসী মাল বিডিও অফিসে এসে রীতিমতো বিক্ষোভ দেখিয়ে বিডিওর কাছে ডেপুটেশন দেন। এদিন বিডিও অফিসের গেটের কাছে তাদের আটকে দেয় পুলিশ। পরে কয়েকজন বিডিওর সাথে দেখা করে তার হাতে দাবি পত্র দেন।

বস্তির বাসিন্দা জয়প্রকাশ উরাও জানান, দুরন্ত পাহাড়ি নদী লিস। গত কয়েক বছর আগে বালির বাধ ভেঙে গ্রামের দিকে ধেয়ে আসছে। ইতিমধ্যে কয়েক হেক্টর কৃষি জমি নদীর গর্ভে চলে গেছে। বাধ নির্মাণ না হলে বস্তির বাড়িঘর চলে যাবে নদীর গ্রাসে। পঞ্চায়েতকে বহু জানিয়ে ফল হয় নি। আজ আমরা বিডিওর কাছে বিডিওর কাছে এই দাবি নিয়ে এসেছি। বাধ নির্মাণের সন্তোষজনক আশ্বাস নিয়ে তবে বাড়ি ফিরব।

এই বিষয়ে মালের বিডিও বিমানচন্দ্র দাস বলেন, ওনাদের দাবি দিয়েছেন।ওই এলাকা পরিদর্শন করা হয়েছে। আমি নিজেও গেছি। হয়তো বর্ষার সময় যাওয়া হয়নি। এই বাধ নির্মান নিয়ে ইতিমধ্যেই বোল্ডার সসেজ  করে বস্তি রক্ষার জন্য এনআরইজিএসের মাধ্যমে প্রস্তাব পাঠানো হয়েছে। পাশ হয়ে এলে কাজ শুরু হবে। তাছাড়া সেচ দপ্তরকেও বিষয়টি দেখে খতিয়ে দেখে আমাদের মাধ্যমে প্রস্তাব পাঠাতে বলা হয়েছে।বর্তমান পরিস্থিতিতে সেচ দপ্তরকে চ্যানেল ডাইভ্রার্ট করে গ্রাম রক্ষার জন্য বলা হয়েছে।

News Britant
Author: News Britant

Leave a Comment