News Britant

Tuesday, September 27, 2022

শৈশব যে কত বিপন্ন হতে পারে তার প্রমান মাঝে মধ্যেই দেখা যাচ্ছে শহর ইসলামপুরে

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#ইসলানপুর: শৈশব যে কত বিপন্ন হতে পারে তার প্রমান মাঝে মধ্যেই দেখা যাচ্ছে শহর ইসলামপুরে। এক কিশোর কয়েকজন শিশুকে নামিয়ে দিয়েছে ভিক্ষাবৃত্তির মাধ্যমে উপার্জনের রাস্তায়। আর ওই কৈশোর দিনের শেষে সকল শিশুর কাছ থেকে সংগৃহীত অর্থ সংগ্রহ করে সেখান থেকে একটা অংশ তুলে দিচ্ছে ওই শিশুদের হাতে। এমনই একটা চক্র ক্রমশ সক্রিয় হয়ে উঠেছে ইসলামপুর ও ইসলামপুর সংলগ্ন এলাকায়। ছোট ছোট শিশুরা অভিনয়ের মাধ্যমে ওদের দুঃখের কাহিনী সাধারণ মানুষের কাছে করুন ভাবে তুলে ধরছে এবং তাতেও সাড়া না দিলে তারা রীতিমতো পায়ে পড়ে যাচ্ছে।

আর এভাবেই দিনের পর দিন একদল শিশু অর্থ উপার্জন করছে আর ওদেরকে নানা রকমভাবে প্রশিক্ষণ দিচ্ছে নূর হোসেন নামে ওই কিশোর। এদের সকলেরই বাড়ি গোয়ালপোখর থানার বিপ্রিত এলাকায়। ওদের হয়তো এখনো নাম রয়েছে প্রাথমিক বিদ্যালয় বা কোনও মক্তব মাদ্রাসাতে। কিন্তু এই সংকটের মুহূর্তে এভাবেই চলছে ভিক্ষাবৃত্তি। মূলত বাস টার্মিনাসই আখড়া হয়ে উঠেছে এদের। কারণ এখানে প্রতিদিন হাজারো মানুষের যাতায়াতে ভিড় লেগেই থাকে। বাস এবং অন্যান্য গাড়িতে থাকে যাত্রীদের ওঠানামা।

আর সেই জনবহুল এলাকাকেই কাজে লাগিয়ে নিজেদের বিষাদ কে এবং দুঃখের কাহিনীকে অভিনয়ের মাধ্যমে তুলে ধরছে ওই শিশুরা। এভাবেই চলছে দিনের পর দিন। কেউ এদের খোঁজ রাখে না। ওদের ভবিষ্যৎ কী? এর উত্তর কে দেবে? যদিও ইসলামপুর পুলিশ জেলার পুলিশ সুপার শচীন মকর জানিয়েছেন এ ধরনের ঘটনা এখনো চোখে পড়েনি খবর পেলেই এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে তবে সংশ্লিষ্ট বিষয়টি গুরুত্বসহকারে নজর দেওয়ার জন্য তিনি কর্তব্যরত পুলিশ কেউ জানাবেন বলে জানিয়েছেন।

News Britant
Author: News Britant

Leave a Comment