News Britant

Friday, December 9, 2022

বিরল প্রজাতির চিল ব্ল্যাক কাইট উদ্ধার হেমতাবাদের খামারবাড়ি থেকে

Listen

( খবর টি শোনার জন্য ক্লিক করুন )

#দেবলীনা ব্যানার্জী, রায়গঞ্জ: আহত অবস্থায় একটি মাঝ বয়সী ব্ল্যাক কাইট উদ্ধার করল উত্তর দিনাজপুর পিপলস ফর অ্যানিম্যালস এর সদস্যরা। পিপলস ফর অ্যানিম্যালস এর সম্পাদক গৌতম তান্তিয়া জানান, হেমতাবাদের সোনাবান্দ গ্রামের নির্মলেন্দু সাহার খামার বাড়ি থেকে এই মাঝ বয়সী চিলটিকে উদ্ধার করা হয়েছে। নির্মলেন্দু বাবু তার খামার বাড়িতে প্রথমে পাখিটিকে আহত অবস্থায় দেখতে পেয়ে ফোন করেন উত্তরদিনাজপুর পিপল ফর অ্যানিম্যালস এর সদস্য অগ্নি মোদক কে।

এরপর সম্পাদক গৌতম তান্তিয়া সংস্থার  সদস্য নিবারণ দেবনাথ, ভাস্কর নাগ এবং রিজু শীলকে  হেমতাবাদে পাঠান পাখিটিকে উদ্ধার করার জন্য। পাখিটির ডানায় একটু আঘাতের চিহ্ন আছে। উদ্ধার করে নিয়ে আসার পর পাখিটির প্রাথমিক চিকিৎসা করা হয়েছে। পিপলস ফর অ্যানিম্যালস এর পক্ষ থেকে জানানো হয়েছে, পাখিটিকে বনদপ্তর এর হাতে তুলে দেওয়া হবে আরো উন্নত চিকিৎসার জন্য।

এই  ধরণের চিল  উত্তর দিনাজপুর জেলায় একসময়  প্রচুর দেখা গেলেও বর্তমানে এদের সংখ্যা  কমে যাচ্ছে। তবে পরিবেশের ভারসাম্য বজায় রাখার জন্য এবং বাস্তুতন্ত্র রক্ষা করার জন্য সমস্ত ধরনের পশু পাখিকে বাঁচানো  আমাদের একান্ত প্রয়োজন।

News Britant
Author: News Britant

Leave a Comment